বৃষ্টিতে পরিত্যক্ত প্রথম টি-২০
15-august

ঢাকা, শনিবার   ১৩ আগস্ট ২০২২,   ২৯ শ্রাবণ ১৪২৯,   ১৪ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ সিরিজ

বৃষ্টিতে পরিত্যক্ত প্রথম টি-২০

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:১৮ ৩ জুলাই ২০২২   আপডেট: ১২:২৪ ৩ জুলাই ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেষ পর্যন্ত পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশের তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথম ম্যাচ। বৃষ্টির কারণে নির্দিষ্ট সময়ের পর খেলা মাঠে গড়ালে আবার দুই দফা বৃষ্টি হয়। এতে টি-২০ ম্যাচ শেষ পর্যন্ত ১৪ ওভারে নেমে আসে। এরপরও খেলা শেষ করা সম্ভব হয়নি।

ডমিনিকায় টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। শনিবার রাত সাড়ে ১১টায় খেলা শুরু হওয়ার কথা ছিল। তবে বৃষ্টির কারণে সেই খেলা গড়ায় রাত ১টা ১৫ মিনিটে। প্রথম দফায় বৃষ্টির কারণে খেলা চার ওভার কমিয়ে ১৬ ওভার করা হয়েছিল।

এদিন ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলেই উইকেট হারায় সফরকারীরা। উইকেটকিপার ডেভন থমাসের গ্লাভসে ক্যাচ দিয়ে ফেরেন ২ রান করা মুনিম শাহরিয়ার।

ডানহাতি এই ব্যাটার ফেরার পর সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের ওপর চড়াও হন এনামুল হক বিজয়। তাদের দুজনের দারুণ ব্যাটিংয়ে প্রথম তিন ওভারে ৩২ রান তোলে বাংলাদেশ। তবে সাকিব ও বিজয়ের জুটি বেশিক্ষণ টেকেনি।

১০ বলে ১৬ রান করে এলবিডব্লিউ’র শিকার হন বিজয়। তার ফেরার পর চারে নেমে জ্বলে উঠতে পারেননি লিটন দাস। সাকিব দ্রুত গতিতে রান তুললেও সুবিধা করতে পারেননি লিটন। ছয় ওভার দুই বলের মাথায় আউট হন তিনি। ১৪ বলে ৯ রান করেছেন এই ডানহাতি ব্যাটার।

তবে তার ফেরার পরের ওভারেই ১৫ বলে ২৯ রান করে সাজঘরে ফেরেন সাকিব আল হাসান। তিনি আউট হন সাত ওভার তিন বলের মাথায়। সাকিব আউট হওয়ার পর নতুন ব্যাটসম্যান আফিফ হোসেন ক্রিজে এসে মাত্র একটি বল খেলেছেন। এরপরই বৃষ্টির কারণে খেলায় বাধা পড়ে।

তবে বৃষ্টির প্রভাব বেশিক্ষণ না থাকায় খানিক পরেই ম্যাচটি মাঠে গড়ায়। কিন্তু খেলা মাঠে গড়ালেও আরো দুই ওভার কমিয়ে ১৪ ওভারে নামানো হয় ম্যাচটি। পরে বৃষ্টির পর মাঠে নেমেই শূন্য রানে আউট হন আফিফ হোসেন।

এরপর মাঠে নামেন নুরুল হাসান সোহান। তার ১৬ বলে ২৫ রানে ভর করে ১০৫ রান তোলে বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে বৃষ্টির কারণে ১৩ ওভারের বেশি খেলতে পারেনি টাইগাররা।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এএল

English HighlightsREAD MORE »