৩৫ বছর পর যে ঘটনার সামনে ভারত
15-august

ঢাকা, শুক্রবার   ১২ আগস্ট ২০২২,   ২৮ শ্রাবণ ১৪২৯,   ১৩ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

৩৫ বছর পর যে ঘটনার সামনে ভারত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৯ ২৬ জুন ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম টেস্ট শুরুর আগেই ভারতীয় শিবিরে দুঃসংবাদ। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দলের অধিনায়ক রোহিত শর্মা। এই মুহূর্তে তিনি আছেন কোয়ারেন্টাইনে। আগামী ১ জুলাই থেকে শুরু হতে চলা টেস্টে তিনি খেলতে পারবেন কি না, তা এখনো নিশ্চিত না।

যদি শেষ পর্যন্ত রোহিতকে ছাড়াই ভারতকে নামতে হয়, সেক্ষেত্রে অধিনায়কত্ব করবেন জাসপ্রিত বুমরাহ। সেক্ষেত্রে নতুন একটি ঘটনার সাক্ষী হতে চলেছে টিম ইন্ডিয়া। ৩৫ বছর পর ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন কোনো ফাস্ট বোলার।

ফাস্ট বোলার হিসাবে শেষবার ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিয়েছিলেন কপিল দেব। তার অধীনে সীমিত ওভারের ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল ভারত। তারপর থেকে ৩৫ বছরে কোনো ফাস্ট বোলারকে নেতৃত্ব দিতে দেখা যায়নি।

রোহিত খেলতে না পারলে যার অধিনায়কত্ব করার কথা ছিল, সেই কেএল রাহুল চোটের কারণে ছিটকে গেছেন। ফলে বুমরাহকেই হয়তো পঞ্চম টেস্টে অধিনায়ক হিসাবে দেখা যেতে পারে। এর আগে গত বছরের শুরুর দিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে নেতৃত্ব দিয়েছিলেন বুমরাহ। 

সেই সময় বুমরাহ জানিয়েছিলেন, ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেলে তিনি রাজি। এই পেসার বলেছিলেন, সুযোগ পেলে আমি সম্মানিত বোধ করব। মনে হয় না কেউই এই সুযোগ হাতছাড়া করতে চাইবে। এর থেকে বড় অনুভূতি আর হয় না। তবে নেতৃত্বের পিছনে দৌড়তে চাই না। সুযোগের জন্য অপেক্ষা করতে চাই। সেই সুযোগ এলে দু’হাত বাড়িয়ে গ্রহণ করব।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »