শ্রীলংকা সফর নিয়ে চিন্তায় অজিরা

ঢাকা, রোববার   ০৩ জুলাই ২০২২,   ১৯ আষাঢ় ১৪২৯,   ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

শ্রীলংকা সফর নিয়ে চিন্তায় অজিরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৪ ২৬ মে ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

আগামী মাসে নির্ধারিত শ্রীলংকা সফর নিয়ে চিন্তায় অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। বর্তমানে ভয়াবহ আর্থিক সংকটসহ রাজনৈতিক টালমাটাল অবস্থায় রয়েছে শ্রীলংকা।

অস্ট্রেলিয়ার ক্রিকেট অ্যাসেসিয়েশনের প্রধান নির্বাহী টড গ্রিনবার্গ জানান, শ্রীলংকার বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন ক্রিকেটাররা। তবে সফর করতে চায় তারা।

১৯৪৮ সালে স্বাধীনতার পর সবচেয়ে কঠিন সংকটের মুখে পড়েছে শ্রীলংকা। খাদ্যদ্রব্যের মূল্য বৃদ্ধি, বিদ্যুৎ-জ্বালানি ও ওষুধের সংকটের কারণে ভয়াবহ অবস্থা বিরাজ করছে শ্রীলংকায়। গত মার্চ থেকে বিক্ষোভ চলছে সেখানে। বর্তমান পরিস্থিতি বিবেচনায় আসন্ন সফর নিয়ে উদ্বিগ্ন স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নাররা। তারপরও শ্রীলংকা সফর করতে চান অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।  

গ্রিনবার্গ বলেন, শ্রীলংকার পরিস্থিতি নিয়ে সচেতন ক্রিকেটাররা। তবে আমাদের ক্রিকেটাররা খেলতে চায় এবং সফর ব্যবস্থা ও পরিকল্পনা সর্ম্পকে ক্রিকেট অস্ট্রেলিয়ার পরিকল্পনা-নির্দেশনা ও পরামর্শ নেবে তারা।

২০১৬ সালের পর আবারও শ্রীলংকা সফর করার কথা রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। এবারের সফরে দু’টি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচ খেলবে অজিরা।

গ্রিনবার্গ আরো বলেন, এটা বলা যায়, খাদ্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের ঘাটতি ও জ্বালানি রেশনের মতো পরিস্থিতির মুখোমুখি এখন শ্রীলংকার জনগন। এতে লংকা সফর নিয়ে অস্বস্তিতে খেলোয়াড়রা।

শ্রীলংকার বিপক্ষে ৭ জুন থেকে টি-২০, ১৪ জুন থেকে ওয়ানডে ও ২৯ জুন থেকে টেস্ট সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল

English HighlightsREAD MORE »