ইউরোপা কনফারেন্স লিগের শিরোপা জিতল রোমা

ঢাকা, মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২,   ২১ আষাঢ় ১৪২৯,   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

ইউরোপা কনফারেন্স লিগের শিরোপা জিতল রোমা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৩ ২৬ মে ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিকোলো জানিওলোর একমাত্র গোলে প্রথমবারের মতো ইউরোপের বড় কোন শিরোপা জয় করতে সক্ষম হয়েছে রোমা। ইউরোপা কনফারেন্স লিগের প্রথম ফাাইনালে ফেইন্যুর্ডকে ১-০ গোলে হারিয়েছে সিরি আ লিগের ক্লাবটি।

বুধবার আলবেনিয়ার রাাজধানী তিরানায় অনুষ্ঠিত ম্যাচের ৩২ মিনিটে ইতালীয় ক্লাবের হয়ে জয়সুচক একমাত্র গোলটি করেছেন ইতালীয় আন্তর্জাতিক জানিওলো। ফলে ২০০৮ সালের পর প্রথম কোন বড় ট্রফির দেখা পেল রোমা।

এর ফলে রোমে এসে প্রথম মৌসুমেই সফলতা পেলেন কোচ হোসে মরিনহো। কোচ হিসেবে পঞ্চম আন্ত:মহাদেশীয় কাপ জয়ের পর আনন্দে কেঁদে ফেলেন তিনি। ১২ বছর আগে ইন্টার মিলানকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা এনে দেয়ার পর ইতালীয় কোন দলকে প্রথম এই শিরোপা এনে দিলেন এই কোচ।

খেলা শেষে জানিওলো স্কাই স্পোার্টসকে বলেন, ম্যাচটি ছিল সত্যিকার অর্থেই কঠিন। তবে আমিও দারুন খুশি। এটি ছিল আমার স্বপ্ন, যা পুরণ হয়েছে।

আলবেনিয়ার রাজধানীতে অনুষ্ঠিত ম্যাচটি উপভোগ করতে ইতালীয় রাজধানীর স্তাদিও অলিম্পিকোয় উপস্থিত ছিল ৫০ হাজারেরও বেশী সমর্থক। শিরোপা নিশ্চিত হবার পর উচ্ছাসে ফেটে পড়েন তারা।

এদিকে তিরানার জাতীয় স্টেডিয়ামে একটি কোনায় উপস্থিত রোমার সমর্থকর রেফারি ইস্তভান কোভাকস ম্যাচের শেষ বাঁশি বাজালে উল্লাস শুরু করে। সেই সঙ্গে নিশ্চিত হয় রোমার ১-০ গোলের জয়। আর এই জয়ে শিরোপা খরা কাটাতে সক্ষম হয় ইতালীয় ক্লাবটি।  

অধিনায়ক লরেঞ্জো পেলেগ্রিনি বলেন,আমরা জানি, এমন একটি দারুন জয়ের পর নতুন করে শুরু করা কঠিন হবে। কিন্তু সত্যিকারের ভালো দলগুলো জয়লাভ করে, উদযাপন করে এবং তারপর আবার এগিয়ে যায়।

এদিকে ১৯৭০ সালের ইউরোপীয় চ্যাম্পিয়ন ফেইন্যুর্ড এই প্রথম ইউরোপীয় কোন আসরের ফাইনালে এসে পরাজয় বরণ করল।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল

English HighlightsREAD MORE »