সকালের দুঃস্বপ্ন ভুলে স্বস্তি নিয়ে চা বিরতিতে বাংলাদেশ

ঢাকা, রোববার   ০৩ জুলাই ২০২২,   ১৯ আষাঢ় ১৪২৯,   ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

সকালের দুঃস্বপ্ন ভুলে স্বস্তি নিয়ে চা বিরতিতে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৫ ২৩ মে ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শ্রীলংকার বিপক্ষে ঢাকা টেস্টে রীতিমত দুঃস্বপ্নের মতো সূচনা হয়েছিল বাংলাদেশের। ইনিংসের একদম শুরুতেই ৫ উইকেট হারায় টাইগাররা। তবে এরপর লিটন দাস ও মুশফিকুর রহিমের ব্যাটে আবার ম্যাচে ফিরেছে স্বাগতিকরা।

চা বিরতি পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১৫৩ রান।

টস জিতে ব্যাটিং করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় স্বাগতিকরা। সাজঘরে ফিরে যান মাহমুদুল হাসান জয়। লঙ্কান পেসার কাসুন রাজিথার বলে ব্যাট প্যাডের ফাঁক গলে বোল্ড হন তিনি (০)। 

এরপর অভিজ্ঞ তামিম ইকবালও বেশিক্ষণ টিকতে পারেননি। আসিথা ফার্নান্ডোর বলে লেগ সাইডে খেলতে গেলে উল্টোদিকে বল উঠে যায়, জয়াবিক্রমের দুর্দান্ত ক্যাচ হন এই ওপেনার (০)।

দুই ওপেনার ডাক মারার পর আরো একবার দশের নিচে আউট হয়েছেন মুমিনুল হক। ৯ রান করে আসিথা ফার্নান্ডোর বলে উইকেটরক্ষককে ক্যাচ দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। এ নিয়ে টানা ছয় ইনিংসে দশের নিচে সাজঘরে ফিরলেন তিনি।

ব্যাটিংয়ে নাজমুল হোসেন শান্তকে আত্মবিশ্বাসী দেখাচ্ছিল। কিন্তু মুমিনুল ফেরার পরের ওভারেই রাজিথা বোল্ড করেন বাঁহাতি এই ব্যাটারকে (৮)। পরের বলে এলবিডব্লিউ হন সাকিব আল হাসান (০)। রিভিউ নিলেও আম্পায়ার্স কলে সাজঘরে ফিরতে হয়েছে তাকে।

মাত্র ২৪ রানে পাঁচ উইকেট হারানোর পর সকালের প্রথম সেশনের বাকীটা সময় নির্বিঘ্নে পার করেন লিটন ও মুশফিক। দুজনে অপরাজিত থাকেন যথাক্রমে ২৬ ও ২২ রানে।

দ্বিতীয় সেশনেও দুজনে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। এরই মাঝে দুজনের জুটিতে এসেছে শতাধিক রান। লিটন ও মুশি উভয়েই পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা। এখন পর্যন্ত তারা অপরাজিত আছেন যথাক্রমে ৭২ ও ৬২ রানে। 

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »