হেড কোচ হলেন সালমান

ঢাকা, মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২,   ২১ আষাঢ় ১৪২৯,   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

হেড কোচ হলেন সালমান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩২ ২৩ মে ২০২২  

সালমান বাট

সালমান বাট

ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারিতে অনেক আগেই ক্রিকেট ক্যারিয়ারের সমাপ্তি হয়েছে সাবেক পাকিস্তানি ওপেনার সালমান বাটের। ২০২০ সালে আনুষ্ঠানিকভাবে ক্রিকেটকে বিদায় জানান তিনি। ক্রিকেট ছেড়ে দেয়ার পর যুক্ত হয়েছিলেন ধারাভাষ্যের সঙ্গে। এবার সাবেক এই পাকিস্তানি ক্রিকেটারকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে সিঙ্গাপুর।

এই বছরে আসন্ন ক্রিকেট মৌসুমের জন্য সালমান বাটকে প্রধান কোচের দায়িত্ব দিয়েছে সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশন। এছাড়া পাকিস্তান নারী দলের সাবেক ট্রেইনার জামাল হুসেইনকে ট্রেইনার ও ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে সিঙ্গাপুর।

১৯৭৪ সালে আইসিসির সহযোগী সদস্য হওয়া সিঙ্গাপুর এখন বিশ্বকাপ সহ আইসিসির মূল টুর্নামেন্টগুলোতে খেলতে চায়। সেই লক্ষ্যে আগামী পাঁচ মাসে সিঙ্গাপুর তিনটি বড় টুর্নামেন্টে অংশ নেবে।

আগামী জুলাইয়ে জিম্বাবুয়েতে আইসিসি টি-২০ বিশ্বকাপ কোয়ালিফায়ার, আগস্টে শ্রীলঙ্কায় এশিয়া কাপ কোয়ালিফায়ার ও কানাডায় ওয়ানডে বিশ্বকাপের বাছাই টুর্নামেন্ট আইসিসি মেনস চ্যালেঞ্জ লিগ এ’তে প্রতিদ্বন্দ্বিতা করবে সিঙ্গাপুর। পরামর্শক চুক্তিতে নিয়োগ পাওয়া সালমান বাট এই তিন টুর্নামেন্টে সিঙ্গাপুরের হেড কোচের দায়িত্ব পালন করবেন।

২০০৩ সালে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল সালমান বাটের। পাকিস্তানের হয়ে এই ব্যাটার ৩৩ টেস্ট, ৭৮ ওয়ানডে এবং ২৪ টি-২০ ম্যাচ খেলেছিলেন তিনি। ২০১০ সালে ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারিতে তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছিল আইসিসি।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »