নেশন্স লিগের জন্য শক্তিশালী বেলজিয়াম দল ঘোষণা

ঢাকা, মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২,   ২১ আষাঢ় ১৪২৯,   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

নেশন্স লিগের জন্য শক্তিশালী বেলজিয়াম দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৩ ১৯ মে ২০২২  

বেলজিয়াম দল

বেলজিয়াম দল

আগামী মাসে অনুষ্ঠিতব্য নেশন্স লিগের জন্য পূর্ণ শক্তির ৩২ সদস্যের দল ঘোষনা করেছেন বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ।

আয়ারল্যান্ড ও বুরকিনা ফাসোর বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের জন্য মার্টিনেজ সর্বশেষ তার জাতীয় দলে বেশ কিছু তারকাকে বিশ্রাম দিয়েছিলেন।

কিন্তু থিবো কোর্তোয়া, কেভিন ডি ব্রুইনা, রোমেলু লুকাকু ও এডেন হ্যাজার্ডের মত তারকা ইনজুরি কাটিয়ে নিজেদের ফিট প্রমান করায় নেদারল্যান্ড, পোল্যান্ড ও ওয়েলসের বিপক্ষে নেশন্স লিগের ম্যাচকে সামনে রেখে তাদেরকে দলে ফিরিয়েছেন মার্টিনেজ।

আগামী ৩ জুন ডাচ প্রতিবেশীকে ব্রাসেলসে আতিথ্য দিবে বেলজিয়াম। এরপর ৮ জুন পোল্যান্ড, ১১ জুন ওয়েলস ও ১৪ জুন আবারো ওয়ারশতে পোল্যান্ডের মোকাবেলা করবে।

এক সংবাদ সম্মেলনে এ সম্পর্কে মার্টিনেজ বলেছেন, ‘সর্বশেষ জাতীয় দলের ক্যাম্পে আমি অপেক্ষাকৃত কম অভিজ্ঞতা সম্পন্ন খেলোয়াড়দের ডেকেছিলাম। কিন্তু এবারের ক্যাম্পটা আরো বেশী প্রতিদ্বন্দ্বীতামূলক। ১৪ দিনের মধ্যে আমাদের চারটি ম্যাচ খেলতে হবে যা আমরা আগে কখনো খেলিনি। এ কারনেই আমাদের প্রচুর খেলোয়াড়ের প্রয়োজন। কারন প্রতিটি দিনই গুরুত্বপূর্ণ। এবারের দলটি বেশ অভিজ্ঞ। গত ৬ বছর যাবত আমরা একসাথে কাজ করছি, যে কারনে একে অপরকে খুভ ভালভাবে চিনি। একসাথে এতদিন থাকাটা সত্যিই গুরুত্বপূর্ণ।’

ইনজুরির কারনে দল থেকে ছিটকে গেছেন দুই ফরোয়ার্ড ক্রিস্টিয়ান বেনটেক ও ডিভোক ওরিগি। পুরোনো ইনজুরি থেকে এখনো সুস্থ হয়ে উঠতে পারেনি জেরেমি ডোকু।

সম্প্রতি  ব্রাজিলের কাছে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটি হারিয়েছে বেলজিয়াম। নভেম্বর-ডিসম্বেরে অনুষ্ঠিতব্য কাতার বিশ্বকাপে গ্রুপ-এফ’এ বেলজিয়ামের প্রতিপক্ষ কানাডা, মরক্কো ও ক্রোয়েশিয়া।

স্কোয়াড:

গোলরক্ষক: কোয়েন কাস্টিলস, থিবো কোর্তোয়া, সিমন মিগনোল্টে, ম্যাটজ সেলস।

ডিফেন্ডার: টবি অল্ডারউইরাল্ড, ডেডরিক বোয়াটা, টিমোথি কাস্তাগনে, জেসন ডেনায়ার, উট ফায়েস, থমাস ফোকেট, ব্রেন্ডন মিশেলে, থমাস মুনিয়ার, আর্থার থিটে, ইয়ান ভারটনগেন।

মিডফিল্ডার: ইয়ানিক কারাসকো, কেভিন ডি ব্রুইনা, লিন্ডার ডেনডোনকার, থ্রোগান হ্যাজার্ড, আমাডু ওনানা, ডেনিস প্রায়েট, এ্যালেক্সিস সায়েলেমেকার্স, ইউরি টিয়েলেমানস, হ্যান্স ভানাকেন, এ্যাক্সেল উইটসেল।

ফরোয়ার্ড: মিশি বাটশুয়ায়ে, চার্লস ডি কেটেলিয়ার, এডেন হ্যাজার্ড, আদনান জানুজাজ, রোমেলু লুকাকু, দ্রিয়েস মার্টিনেজ, লোয়িস ওপেন্ডা, লিনড্রো ট্রোসার্ড।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »