আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন অবামেয়াং

ঢাকা, বুধবার   ০৬ জুলাই ২০২২,   ২১ আষাঢ় ১৪২৯,   ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন অবামেয়াং

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৯ ১৯ মে ২০২২  

পিয়েরে-এমেরিক অবামেয়াং

পিয়েরে-এমেরিক অবামেয়াং

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তারকা স্ট্রাইকার পিয়েরে-এমেরিক অবামেয়াং। গ্যাবন ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।

ফেডারেশন জানিয়েছে, জাতীয় দলের অধিনায়ক বার্সেলোনার এই স্ট্রাইকার তার সিদ্ধান্তের কথা মঙ্গলবার তাদেরকে জানিয়েছেন। এর মাধ্যমে জাতীয় দলের সাথে ১৩ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন অবামেয়াং।  

এক পত্রের মাধ্যমে ফেডারেশনকে নিজের সিদ্ধান্তের কথা অবহিত করেছেন অবামেয়াং। পত্রে তিনি গ্যাবনিজ সমর্থক, কোচ, সতীর্থদের ধন্যবাদ জানিয়েছেন। একইসাথে পিতা পিয়েরে অবামেয়াং, যিনি ৮০ ও ৯০’র দশকে গ্যাবনের হয়ে খেলেছেন তার প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন এই বার্সা তারকা।

৩২ বছর বয়সী অবামেয়াং গ্যাবনীজ জার্সি গায়ে ৭২টি ম্যাচ খেলে দেশের হয়ে সর্বকালের সর্বোচ্চ ৩০টি গোল করেছেন। অবামেয়াং যখন পূর্ণাঙ্গ ফর্মে ছিলেন তখন ২০১২ সালে গ্যাবন আফ্রিকান নেশন্স কাপের কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছিল। আন্তর্জাতিক অঙ্গনে এটাই এখন পর্যন্ত গ্যাবনের সেরা পারফরমেন্স।

গ্যাবনের হয়ে সর্বশেষ টুর্ণামেন্টের অভিজ্ঞতা খুব একটা সুখকর ছিলনা অবামেয়াংয়ের। কোভিড-১৯’এ আক্রান্ত হবার পর ফুসফুসের জটিলতা দেখা দেয়ায় ক্যামেরুনে অনুষ্ঠিত আফ্রিকান নেশন্স কাপের দল থেকে তাকে উঠিয়ে নেয়া হয়।

আগামী বছর আইভরি কোস্টে অনুষ্ঠিতক্য আফ্রিকান নেশন্স কাপের পরবর্তী আসরকে সামনে রেখে দুই সপ্তাহের মধ্যে বাছাইপর্ব শুরু হতে যাচ্ছে। তার আগে আন্তর্জাতিক অঙ্গন থেকে নিজেকে সড়িয়ে নেবার সিদ্ধান্ত জানালেন অবামেয়াং।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল

English HighlightsREAD MORE »