অবসর প্রসঙ্গে যা বললেন মুশফিক

ঢাকা, বুধবার   ০৬ জুলাই ২০২২,   ২২ আষাঢ় ১৪২৯,   ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

অবসর প্রসঙ্গে যা বললেন মুশফিক

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৩ ১৮ মে ২০২২  

মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

অনেকদিন ধরেই টি-২০ ফরম্যাটে সিনিয়রদের সরিয়ে নতুন একটা দল গড়ার কথা শোনা যাচ্ছে। এই ফরম্যাটকে এরই মধ্যে ছয় মাসের জন্য বিদায় বলেছেন তামিম ইকবাল। ফর্মটা ভালো যাচ্ছে না মুশফিকুর রহিমেরও। গত টি-২০ বিশ্বকাপের পর তো দল থেকে বাদও পড়েছিলেন এই ব্যাটার।

সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বক্তব্যের পর টি-২০ থেকে মুশফিকের অবসরের জল্পনা জোরালো হয়। এরপর চট্টগ্রাম টেস্টে সেঞ্চুরির পর তার স্ত্রী জান্নাতুল কিফায়াত মন্ডির স্ট্যাটাসে সেটা আরো বাড়ে। তবে মুশফিক জানিয়ে দিয়েছেন, আপাতত কোনো ফরম্যাট থেকেই অবসরের ভাবনা নেই তার।

তামিমের মতো টি-২০ থেকে সরে যাওয়ার ভাবনা আছে কি না জানতে চাইলে মুশফিক বলেন, ‘না ভাই, আমার আপাতত এমন কোনো ভাবনা নেই। আমার ইচ্ছে বাংলাদেশের হয়ে যতগুলো ম্যাচ খেলার সুযোগ আসবে এবং তারা আমাকে যেভাবে চাইবে, ইন শা আল্লাহ আমি চেষ্টা করে যাবো আমার ফিটনেস ও পারফরম্যান্স দিয়ে সেটা ধরে রাখার।’

প্রায় ১৭ বছরের ক্যারিয়ার মুশফিকের। টি-২০তে দেশের হয়ে চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক এই ব্যাটার। ১০০ ম্যাচ খেলে ১৯.৯৩ গড়ে ১৪৯৫ রান করেছেন তিনি। ক্রিকেটীয় ক্যারিয়ারে আর নিজের কী চাওয়া-পাওয়া আছে? জানতে চাইলে মুশফিক হলেন কিছুটা অভিমানীও।

তিনি বলেন, ‘চাওয়া-পাওয়ার তো তেমন কিছু নেই সত্যি বলতে। আমার মনে হয় বাংলাদেশে অভিজ্ঞতার কোনো দাম নেই। সেখানে আমি মনে করি ১৭ বছর, আলহামদুলিল্লাহ এতটুকু যে আসতে পেরেছি, এটা আমার কাছে অনেক বড় ব্যাপার। সামনে আল্লাহ যতটুকু রেখেছেন, উনি লিখেই রেখেছেন। ইন শা আল্লাহ এতটুকু যেন ভালো মতো খেলতে পারি।’

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »