প্রথম বাংলাদেশি হিসেবে মুশফিকের অনন্য রেকর্ড

ঢাকা, মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২,   ২১ আষাঢ় ১৪২৯,   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

প্রথম বাংলাদেশি হিসেবে মুশফিকের অনন্য রেকর্ড

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:১১ ১৮ মে ২০২২   আপডেট: ১২:১৩ ১৮ মে ২০২২

মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

ক্রিকেটের সবচেয়ে মর্যাদার ফরম্যাট টেস্ট ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে পাঁচ হাজার রানের ক্লাবে প্রবেশ করেছেন অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম।

পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে চট্টগ্রাম টেস্টের আগে মুশফিকের প্রয়োজন ছিল ৬৮ রান। অন্যদিকে এই মাইলফলক ছোঁয়াতে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন তামিম ইকবাল। টাইগার ওপেনারের প্রয়োজন ছিল ১৫২ রান।

তৃতীয় দিন যেভাবে খেলছিলেন তাতে মনে হয়েছিল মুশফিকের আগে তামিমই মাইলফলকটি স্পর্শ করবেন। তবে ১৩৩ রান করে পেশিতে টান লাগায় চা বিরতির পর আর মাঠে নামতে পারেননি তিনি। যে কারণে প্রথম বাংলাদেশি হিসেবে সুযোগটা এসেছিল মুশফিকের সামনে।

সাম্প্রতিক সময়ে মুশফিকের যে ফর্ম ছিল তাতে তিনি আগেই এই মাইলফলক স্পর্শ করতে পারবেন কি না তা নিয়ে একটু সন্দেহ ছিল। তবে নিজের ৮১তম টেস্টে সেই কাঙ্ক্ষিত রেকর্ডটি স্পর্শ করেন এ অভিজ্ঞ ব্যাটার।

৬৭ রানে অপরাজিত থাকার পর ফার্নান্দোর বলে দুই রান নিয়ে সেই মাইলফলক স্পর্শ করেন মুশফিক। তার পরেই এই রেকর্ড স্পর্শ করতে ড্রেসিংরুমে অপেক্ষা করছেন তামিম। তৃতীয় দিন অপরাজিত থাকা তামিমের আরও প্রয়োজন ১৯ রান।

টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন সাকিব আল হাসান। ১০৯ ইনিংসে সাকিবের রান ৪০২৯। তার ব্যাটিং গড় ৩৯.৫০। নামের পাশে রয়েছে পাঁচটি শতক ও ২৬টি অর্ধশতক।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »