বিশ্বর ‘কনকাশন সাব’ রাজিথা

ঢাকা, বুধবার   ০৬ জুলাই ২০২২,   ২১ আষাঢ় ১৪২৯,   ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

বিশ্বর ‘কনকাশন সাব’ রাজিথা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:০৫ ১৭ মে ২০২২   আপডেট: ২৩:০৬ ১৭ মে ২০২২

কাসুন রাজিথা

কাসুন রাজিথা

বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট থেকে ছিটকে গেলেন শ্রীলংকার পেসার বিশ্ব ফার্নান্দো। তার ‘কনকাশন সাব’ হলেন আরেক পেসার কাসুন রাজিথা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন গতকাল ব্যাট করার সময় বাংলাদেশের পেসার শরিফুল ইসলামের বাউন্সার সামলাতে পারেননি বিশ্ব। বল তার মাথায় আঘাত করে। পরে আহত অবসর হয়ে মাঠও ছাড়েন তিনি। তবে শ্রীলংকার ইনিংসের শেষ দিকে ব্যাট হাতে নামে বিশ্ব।

দলের সর্বোচ্চ রান সংগ্রহকারী অ্যাঞ্জেলো ম্যাথুজের সাথে দুই দফায় ১৭২ বল খেলে ৫৪ রান যোগ করেন তিনি। শেষ ব্যাট হিসেবে ম্যাথুজ ১৯৯ রানে আউট হলেও, ১৭ রানে অপরাজিত থেকে যান বিশ্ব।

পরে দ্বিতীয় দিনের শেষ বিকেলে ৪ ওভার বল করে ১৭ রান দিয়েছিলেন বিশ্ব। আর আজ, তৃতীয় দিন সকালে ৪ ওভার বল করার পর অস্বস্তিবোধ করায় মাঠ ছাড়েন বিশ্ব। পরে জানানো হয়, এই টেস্টে আর খেলতে পারবেন না বিশ্ব। তার পরিবর্তে ‘কনকাশন সাব’ রাজিথা।

২০২০ সালের ডিসেম্বরে সর্বশেষ টেস্ট খেলেছিলেন রাজিথা। ৯ টেস্টে ২৫ উইকেট আছে তার। তবে ‘কনকাশন সাব’ হয়ে মাঠে নেমে বল হাতে নিয়েই চা-বিরতির আগ পর্যন্ত ২ উইকেট শিকার করেছেন রাজিথা। নাজমুল হোসেন শান্ত ১ ও অধিনায়ক মোমিনুল হককে ব্যক্তিগত ২ রানেই ফিরিয়ে দেন রাজিথা।

ডেইলি বাংলাদেশ/আরএস

English HighlightsREAD MORE »