ঈশ্বর আপনাকে যা দেন সেটিই আপনাকে নিতে হবে: ম্যাথিউজ

ঢাকা, রোববার   ০৩ জুলাই ২০২২,   ১৯ আষাঢ় ১৪২৯,   ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

ঈশ্বর আপনাকে যা দেন সেটিই আপনাকে নিতে হবে: ম্যাথিউজ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৩৮ ১৬ মে ২০২২  

অ্যাঞ্জেলো ম্যাথিউজ

অ্যাঞ্জেলো ম্যাথিউজ

স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে চলমান চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ১৯৯ রানে থামেন শ্রীলংকার ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। মাত্র ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি পাননি তিনি।

টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয়বারের মত ডাবল সেঞ্চুরি না পাওয়ায় হতাশ হলেও, এই বড় ইনিংসটি বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে ম্যাচ উইনিং হবে বলে আশা করছেন ম্যাথিউজ।

টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের সেরা পারফরমার নাইম হাসানের বলে আউট হয়ে ডাবল সেঞ্চুরি মিস করেন ম্যাথিউজ। নাইমের স্লগ ডেলিভারিতে স্কয়ার লেগে সাকিব আল হাসানকে ক্যাচ দেন ম্যাথিউজ।

বিশ্বের ১২তম ও শ্রীলংকার দ্বিতীয় ব্যাটার হিসেবে ১৯৯ রানে আউট হন ম্যাথিউজ। আর বিশ্বের ১৪তম ব্যাটার  হিসেবে ১৯৯ রানে ইনিংস শেষ করেন তিনি। জিম্বাবুয়ের এন্ডি ফ্লাওয়ার ও শ্রীলংকার কুমার সাঙ্গাকারা ১৯৯ রানে অপরাজিত ছিলেন।

ম্যাথিউজ বলেন, ‘আর এক রান হলে ভালো হতো, কিন্তু ঈশ্বর আপনাকে যা দেন সেটিই আপনাকে নিতে হবে। আমি খুশি, ভালো ইনিংস খেলতে পেরেছি। আশা করি এই ইনিংস দলের জয়ে সহায়ক হবে।’

যে শট খেলে ১৯৯ রানে আউট হয়েছেন, সেটি পরিকল্পনা অনুযায়ীই ছিলো বলে স্বীকার করেন ম্যাথিউজ। তবে শটটি ভালোভাবে খেলতে না পারায় হতাশ।

তিনি বলেন, ‘শটটি আমার পরিকল্পনায় ছিলো। কিন্তু ঠিকভাবে খেলতে পারিনি। এটি দুর্ভাগ্যজনক ঘটনার মধ্যে একটি ছিল।’

নিজের আউট নিয়ে দার্শনিক ভাব নিয়ে জানান, সব সময় সব কিছু নিয়ন্ত্রন করা যায় না। তিনি বলেন, ‘ক্রিকেটে এমনটা হয়েই থাকে। কোন দিন ভাগ্য আপনার  পক্ষে থাকবে, অন্য দিনগুলোতে আপনি দুর্ভাগ্যর শিকার হবেন। তবে যা হবে সেটিই হবে। ক্রিকেট এমনই, আপনি খারাপ বল করলেও উইকেট পেতে পারেন , আবার আপনি ভাল বোলিং করলেও উইকেট না-ও পেতে পারেন। একইরকম ব্যাটারদের জন্যও হয়। আপনি ভাল খেলেও আউট হন। ক্রিকেট আপনাকে যা দেয়, তা আপনাকে নিতে হবে।’

ম্যাথিউজ আরও বলেন, ‘শেষ উইকেটে ওভারের শেষ বলে এক রান নিয়ে ডাবল সেঞ্চুরি করতে চেয়েছিলাম। কিন্তু আমি ভুল করেছি, দুভার্গ্যবশত সাকিব ক্যাচ ধরেছে। ঐ এক রান পেলে ভালো হতো, কিন্তু আবারও বলবো এটি ক্রিকেট।’

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »