বাংলাদেশ-শ্রীলংকা সিরিজের ম্যাচ অফিসিয়াল যারা

ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২,   ৯ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২১ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজের ম্যাচ অফিসিয়াল যারা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৪ ১৪ মে ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় দ্বিপাক্ষিক সিরিজে নিরপেক্ষ আম্পায়ার ফিরিয়ে এনেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এরই ধারাবাহিকতায় আসন্ন বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ পরিচালনায় নিয়োগ পেয়েছেন নিরপেক্ষ আম্পায়াররা।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত এই সিরিজের জন্য বিদেশি ৩ জন ম্যাচ অফিসিয়ালকে উড়িয়ে আনা হয়েছে বাংলাদেশে। এদের মধ্যে ২ জন ইংরেজ এবং ১ জন ক্যারিবিয়ান।

ইংলিশ দুই ম্যাচ অফিসিয়াল হলেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড ও আম্পায়ার রিচার্ড কেটেলবরো। সিরিজে একমাত্র ক্যারিবিয়ান আম্পায়ার জোয়েল উইলসন।

বিসিবির এক সূত্র জানিয়েছে, কেটেলবরো প্রথম টেস্ট এবং উইলসন দ্বিতীয় টেস্টে দায়িত্ব পালন করবেন। তাদের সাথে দুই টেস্টেই অন ফিল্ড আম্পায়ারের ভূমিকা পালন করবেন বাংলাদেশের আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত।

এছাড়া রিজার্ভ আম্পায়ার হিসেবে থাকবেন দেশের আরও দুই খ্যাতনামা আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও গাজী সোহেল। প্রথম টেস্টে তৃতীয় আম্পায়ারের দায়িত্ব থাকবেন উইলসন। দ্বিতীয় টেস্টে এই দায়িত্ব পালন করবেন কেটেলবরো।

১৫ মে থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২৩ মে, ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »