সাব্বিরের শতকে মাশরাফীর দলের সহজ জয়

ঢাকা, শনিবার   ০২ জুলাই ২০২২,   ১৮ আষাঢ় ১৪২৯,   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

সাব্বিরের শতকে মাশরাফীর দলের সহজ জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৬ ১৮ এপ্রিল ২০২২  

সাব্বির রহমান

সাব্বির রহমান

ব্যাট হাতে খুব একটা ভালো ফর্মে ছিলেন না সাব্বির রহমান। চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) আজকের আগে করতে পারেননি কোনো ফিফটিও। সেই সাব্বির আজ রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে শতক হাঁকিয়েছেন। তার সেঞ্চুরিতে ভর করে সহজ জয় পেয়েছে মাশরাফী বিন মোর্ত্তজার লিজেন্ডস অব রূপগঞ্জ।

বিকেএসপির ৪ নম্বর গ্রাউন্ডে সুপার লিগে নিজেদের প্রথম ম্যাচে রূপগঞ্জ টাইগার্সকে ৫৫ রানে হারিয়েছে মাশরাফীর দল। আগে ব্যাট করে সাব্বিরের শতক ও চিরাগ জনির ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩২৫ রান তোলে লিজেন্ডস অব রূপগঞ্জ। জবাবে ৯ উইকেটে ২৭০ রানে থামে রূপগঞ্জ টাইগার্স।

সকালে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লিজেন্ডস অব রূপগঞ্জের অধিনায়ক মাশরাফী। ব্যাটিংয়ে নেমে শুরুতে ৩৩ রানে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে লিজেন্ডস অব রূপগঞ্জ। এরপর নাঈম ইসলামকে নিয়ে দলের হাল ধরেন সাব্বির।

নাঈম ৩৩ রান করে সাজঘরে ফিরলেও ৫৪ বলে সাব্বির তুলে নেন আসরে নিজের প্রথম অর্ধশতক। পঞ্চাশ পূর্ণ করে চার-ছয়ের ঝড় তোলেন এই ব্যাটসম্যান। ৮৯ বলেই পূর্ণ করে ফেলেন শতক। চলতি আসরে তিনে নেমে ফেলেন শতকের দেখা।

শেষ পর্যন্ত সাব্বিরকে ফেরান মুকিদুল ইসলাম। তার আগে ১১১ বলে সমান ৮টি করে চার ও ছক্কায় খেলেন ১২৫ রানের ক্যারিয়ার সেরা ইনিংস। এর আগে লিস্ট ‘এ’ ক্রিকেটে সাব্বিরের সর্বোচ্চ রানের ইনিংস ছিল ১১২। মোট ছিল ৩টি শতক।

সাব্বিরের বিদায়ের পর মাশরাফী ১৫ বলে ১৭ রান করে বিদায় নিলেও, দলের বিদেশি রিক্রুট চিরাগ জানি ঝড় তোলেন ব্যাট হাতে। ৫২ বলে পঞ্চাশ রান তুললেও শেষ ১৪ বলে করেন ৪৫ রান। তার ৬৬ বলে ৯৫ রানের অপরাজিত ইনিংসে ছিল ৪টি চার ও ৭টি ছক্কা। নির্দিষ্ট ওভার শেষে লিজেন্ডস অব রূপগঞ্জ সংগ্রহ করেছে ৫ উইকেটে ৩২৫ রান।

রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের হয়ে ২ উইকেট নেন মুকিদুল ইসলাম ও ১টি করে উইকেট নেন নাসুম আহমেদ, ফরহাদ রেজা এবং শরিফুল্লাহ।

লক্ষ্য তাড়া করতে নেমে লিজেন্ডস অব রূপগঞ্জের বোলারদের দাপুটে বোলিংয়ে শুরুতে ম্যাচ থেকে ছিটকে যায় রূপগঞ্জ টাইগার্স। মাত্র ৫৯ রানে ৪ উইকেট হারিয়ে বসে রূপগঞ্জ টাইগার্স। এরপর সাদ নাসিম একপ্রান্তে একাই লড়াই করতে থাকেন। শতক হাঁকিয়ে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন এই ব্যাটসম্যান, কিন্তু যোগ্য সঙ্গীর অভাবে দলের পরাজয় এড়াতে পারেননি।

নাসিম ১০৭ বলে ৯ চার ও ৪ ছয়ে করেন অপরাজিত ১১৬ রান। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা রূপগঞ্জ টাইগার্সের ব্যাটসম্যানরা ছোট ছোট সংগ্রহ নিয়ে মাঠ ছাড়েন। শেষদিকে মুকিদুল মুগ্ধ ১৩ বলে ঝড়ো ২৩ রান করে হারের ব্যবধানই কেবল কমান।

লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে স্পিনার নাবিল সামাদ ম্যাচে ৫ উইকেট নিয়ে প্রতিপক্ষের ব্যাটিংয়ে শুরুতে ধস নামান। ১০ ওভারে ৪৭ রানে ফাইফার পূর্ণ করেন নাবিল। এ ছাড়াও সঞ্জিত সাহা ২টি ও মেহেদী রানা ও মাশরাফী ১টি করে উইকেট শিকার করেন। শতক হাঁকানো সাব্বির জেতেন ম্যাচসেরার পুরস্কার।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »