মেসি-নেইমারের জার্সিতে লেখা থাকবে ‘ছাগল’!

ঢাকা, শনিবার   ০২ জুলাই ২০২২,   ১৮ আষাঢ় ১৪২৯,   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

মেসি-নেইমারের জার্সিতে লেখা থাকবে ‘ছাগল’!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৩ ১৮ এপ্রিল ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বর্তমানে ফুটবল বিশ্বে ‘গোট’ খুবই পরিচিত একটি বিশেষণ। ইংরেজি ‘গোট’ (GOAT) শব্দের বাংলা অর্থ ‘ছাগল’। তবে ফুটবলে সাধারণত সম্মানসূচক দিক থেকেই এটিকে আখ্যায়িত করা হয়। ‘গ্রেটেস্ট অব অল টাইম’-এর আদ্যাক্ষরগুলো দিয়ে বিশেষণটি তৈরি। সর্বকালের সেরা খেলোয়াড়কে বোঝাতে এটি ব্যবহার করা হয়।

ক্যারিয়ারে দারুণ সব অর্জনের কারণে আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসিকে অনানুষ্ঠানিকভাবে ‘গোট’ নামে সম্বোধন করা হয়। নতুন খবর, এই চার অক্ষরের শব্দটি এবার দেখা যাবে সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকার জার্সির গায়ে। শুধু মেসি নয়, নেইমার, এমবাপ্পেদের গায়েও দেখা যাবে এই লেখা।

কিন্তু হুট করে জার্সিতে ‘গোট’ লেখা থাকবে কেন? আসলে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) নতুন স্পন্সর হিসেবে যুক্ত হচ্ছে স্নিকার নির্মাতা প্রতিষ্ঠান গোট। আসন্ন ২০২২-২৩ মৌসুম থেকে ফরাসি ক্লাবটির জার্সির হাতায় প্রদর্শিত হবে তাদের নাম।

পিএসজির সঙ্গে প্রাথমিকভাবে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছে প্রতিষ্ঠানটি। পুরো সময়ের জন্য পিএসজিকে ৪০ মিলিয়ন ইউরো দেবে তারা। আর এর ফলে পিএসজির ম্যাচ জার্সি এবং অনুশীলন জার্সিতে নিজেদের নাম লেখানোর সুযোগ পাচ্ছে ‘গোট’।

আগামী ১ জুলাই থেকে প্রশিক্ষণ, ওয়ার্মআপ ও ম্যাচ ডে জার্সিতে লেখা থাকবে ‘গোট’ ব্র্যান্ডের নাম। শুধু মেসি নয়, নেইমারসহ পিএসজির স্কোয়াডের সবাই ‘গোট’ লেখা জার্সি পরবেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেদের ভেরিভাইড পেজ থেকে বিষয়টি নিশ্চিত করেছে পিএসজি। ফরাসি ফুটবল ক্লাবের নতুন ডিজাইনের জার্সিতে মেসি, নেইমার, মার্কো ভেরাত্তি, জর্জিনিও উইনালডাম ও আশরাফ হাকিমিকে মডেল হিসেবে দেখা গেছে।

পিএসজির প্রধান পার্টনারশিপ কর্মকর্তা মার্ক আর্মস্ট্রং বলেন, ‘ফরাসিদের পরিবারে গোটকে স্বাগত জানাতে পেরে আমরা আনন্দিত। এই চুক্তির ফলে গোট আমাদের জার্সিতে লেখা প্রতিষ্ঠানের সংক্ষিপ্ত তালিকায় প্রবেশ করল।’

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »