শ্রীলংকা সিরিজে অনিশ্চিত সাকিব

ঢাকা, শনিবার   ০২ জুলাই ২০২২,   ১৮ আষাঢ় ১৪২৯,   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

শ্রীলংকা সিরিজে অনিশ্চিত সাকিব

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩০ ১৮ এপ্রিল ২০২২   আপডেট: ১৪:৩৯ ১৮ এপ্রিল ২০২২

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

বেশ কিছুদিন ধরেই কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন জাতীয় দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অ্যাওয়ে টেস্ট সিরিজে খেলতে পারেননি তিনি। এমনকি এখন সাকিব অনিশ্চিত শ্রীলংকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজেও।

আইপিএলে গেলেও শ্রীলংকার বিপক্ষে হোম সিরিজ খেলবেন- বিসিবিকে এই প্রতিশ্রুতি দিয়েছিলেন সাকিব। আইপিএলে দল না পাওয়ার পর মানসিক অবসাদে ক্রিকেট থেকেই বিরতি নিতে চেয়েছিলেন তিনি। যদিও পরে সেই সিদ্ধান্ত প্রত্যাহার করে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার সিদ্ধান্ত নেন টাইগার অলরাউন্ডার।

তবে পরিবারের একাধিক সদস্য অসুস্থ হয়ে পড়লে ওয়ানডে সিরিজ খেলে দেশে ফিরতে হয় সাকিবকে। শাশুড়ির গুরুতর অসুস্থতার কারণে টেস্ট সিরিজে কোনো ম্যাচই খেলা হয়নি তার। এমনকি খেলেননি ঢাকা প্রিমিয়ার লিগেও (ডিপিএল)।

ক্যান্সারে আক্রান্ত হয়ে সাকিবের শাশুড়ি কিছু দিন আগে মারা গেছেন। পরিবারের এই কঠিন সময়ে তাই সাকিবকে খেলার জন্য জোর করতে নারাজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, সাকিব শ্রীলংকা সিরিজে খেলবেন কি না তা আর দুই-একদিনের মধ্যেই জানা যাবে। তিনি বলেন, ‘আমি দুই-এক দিনের মধ্যে সাকিবের কাছ থেকেই জানতে পারব। তার সঙ্গে আলাপ আলোচনা হচ্ছে।’

সাকিবকে নিয়ে অনিশ্চয়তা থাকলেও তাকে পাওয়ার সম্ভাবনা অবশ্য উড়িয়ে দেওয়ার সুযোগ নেই। জালাল ইউনুস এ বিষয়ে বলেছেন, ‘যেহেতু কিছুদিন আগে তার শ্বাশুড়ি মারা গেছেন, সে অনেক ব্যক্তিগত সমস্যায় ছিল। সেজন্য তাকে আমরা কিছু বলিনি। তার পারিবারিক সমস্যা সমাধান হলে তাকে আমরা পেতে পারি।‘

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »