রমিজ পদত্যাগ করলেও অবসর ভাঙবেন না আমির

ঢাকা, শনিবার   ০২ জুলাই ২০২২,   ১৮ আষাঢ় ১৪২৯,   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

রমিজ পদত্যাগ করলেও অবসর ভাঙবেন না আমির

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২২ ১২ এপ্রিল ২০২২  

মোহাম্মদ আমির

মোহাম্মদ আমির

ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রীত্ব হারানোর পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হিসেবে রমিজ রাজার ভবিষ্যৎ শঙ্কায় পড়ে গেছে। গুঞ্জন আছে, শিগগিরই পদত্যাগের ঘোষণা দিতে পারেন রমিজ।

ধারাভাষ্যকার থেকে হুট করেই পিসিবি প্রধানের আসনে বসেছিলেন রমিজ। কারণ তার ওপর খোদ প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ইমরানের ভরসা ছিল। তবে ইমরান অনাস্থা ভোটে ক্ষমতা হারানোর পর রমিজের পদও যে নড়বড়ে হয়ে পড়েছে, তা মোটামুটি পরিস্কার।

রমিজ সরে দাঁড়ালে পিসিবি চেয়ারম্যানের দায়িত্ব পেতে পারেন নাজাম শেঠি। সাবেক এই পিসিবি প্রধানের সাথে মোহাম্মদ আমিরের সম্পর্কটা দারুণ। পিসিবির সর্বশেষ দুই পরিষদের ওপর ক্ষোভ প্রকাশ করে অবসর নেয়ার পর আমির জানিয়েছিলেন, শেঠি সবসময় তার পাশে ছিলেন।

সেই বক্তব্যের ওপর ভিত্তি করে পাকিস্তানি মিডিয়ায় চাউর হয়েছিল, রমিজ বিদায় নিলে নাকি আমির অবসর ভাঙার ঘোষণা দেবেন। তবে বিষয়টি সত্য নয় বলে জানিয়েছেন আমির নিজেই।

ক্রিকেট পাকিস্তানকে আমির জানান, অবসর ভাঙার ভাবনা এখন নেই তার। এমনকি তিনি আর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা চিন্তাও করছেন না। ২৯ বছর বয়সী এই পেসার আপাতত বিভিন্ন লিগ খেলে ও পরিবারের সঙ্গ উপভোগ করে সময় পার করতে স্বাচ্ছন্দ্য বোধ করছেন।

২০১০ সালের স্পট ফিক্সিং কেলেঙ্কারির পর দীর্ঘ সাজা ভোগ শেষে ২০১৬ সালে পাকিস্তান জাতীয় দলের হয়ে ফেরেন আমির। এরপর প্রতাপের সঙ্গেই খেলছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে। যদিও মিসবাহ-ওয়াকার জাতীয় দলের কোচিং প্যানেলে নিযুক্ত হওয়ার পর ব্রাত্য হয়ে পড়েন তিনি।

একপর্যায়ে সবাইকে অবাক করে দিয়ে ২০২০ সালের ডিসেম্বরে অবসরের ঘোষণা দেন আমির। এরপর নানা সময়ে আমিরের ফেরার গুঞ্জন থাকলেও তা আর হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। 

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »