হোয়াইটওয়াশ হয়ে হারল টাইগাররা

ঢাকা, শনিবার   ০২ জুলাই ২০২২,   ১৮ আষাঢ় ১৪২৯,   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজ-২২

হোয়াইটওয়াশ হয়ে হারল টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৬ ১১ এপ্রিল ২০২২  

আউট হয়ে ফিরছেন মুশফিকুর রহিম    -ক্রিকইনফো

আউট হয়ে ফিরছেন মুশফিকুর রহিম -ক্রিকইনফো

দুই প্রোটিয়া স্পিনার কেশভ মাহারাজ এবং সিমোন হার্মারের ঘূর্ণিতে চতুর্থ দিনের প্রথম সেশনের প্রথম ভাগেই শেষ সাতটি উইকেট হারিয়ে হোয়াইটওয়াশ হয়ে ৩৩২ রানের বড় ব্যবধানে হারল সফররত বাংলাদেশ দল। ব্যাট হাতে মাত্র ৮০ রান তুলেছিল ডোমিঙ্গোর শিষ্যরা। 

সোমবার পোর্ট এলিজাবেথে দক্ষিণ আফ্রিকার দেয়া ৪১৩ রানের জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের শেষ বিকেলে মাত্র ২৭ রানে তিন উইকেট হারায় টাইগাররা। চতুর্থ দিনের খেলায় ব্যাট করতে নামেন মুমিনুল হক এবং মুশফিকুর রহিম।

কিন্তু দিনের শুরুতেই উইকেট হারানো শুরু করে বাংলাদেশ দল। আর সেই ধারা চলতে থাকে। ৮ বলে মাত্র ১ রান করে মাহারাজের বলে এলগারের হাতে ক্যাচ তুলে দেন মুশফিকুর রহিম। 

অধিনায়ক মুমিনুল ফিরেছেন ২৫ বলে ৫ রানে। আর ইয়াসির রাব্বি আউট হওয়ার আগে কোনো রানই করতে পারেননি।

দলের এমতাবস্থায় কিছু দলকে কিছু রান এনে দেন লিটন কুমার দাস এবং মেহেদি হাসান মিরাজ। কিন্তু দুজনের কেউই ক্রিজে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। ৩৩ বলে ২৭ রানে লিটন এবং ২৫ বলে ২০ রানে মিরাজ সাজঘরে ফেরেন।

পরের দুই উইকেট পড়েছে মাত্র চার বলের মাঝখানে। কেশভ মাহারাজের করা ইনিংসের ২৩তম ওভারের প্রথম বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন খালেদ আহমেদ। আর পরের ওভারের তৃতীয় বলে তাইজুলকে এলবিডব্লিউ করে সাজঘরে পাঠান সিমোন হার্মার। এই দুই ব্যাটারের কেউই রানের খাতা খুলতে পারেননি। অন্যদিকে শূন্যরানে অপরাজিত থাকেন ইবাদত হোসেন।

দক্ষিণ আফ্রিকার পক্ষে মাত্র ৪০ রান খরচ করে সর্বোচ্চ সাতটি উইকেট নেন দলীয় বাঁ-হাতি স্পিনার কেশব মাহারজ। অন্যদিকে ৩৪ রানের খরচায় তিনটি উইকেট পেয়েছেন আরেক স্পিনার হার্মার।

ডেইলি বাংলাদেশ/আরএস

English HighlightsREAD MORE »