ঘরেই পিচ বানালেন লাবুশেন
15-august

ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   ২৬ শ্রাবণ ১৪২৯,   ১১ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

ঘরেই পিচ বানালেন লাবুশেন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০৬ ১৮ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১৩:১০ ১৮ ফেব্রুয়ারি ২০২২

ঘরেই পিচ বানালেন লাবুশেন

ঘরেই পিচ বানালেন লাবুশেন

আগামী মাসে পাকিস্তানের মাটিতে শুরু টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।  উপমহাদেশের উইকেট সম্পর্কে ভালোই ধারণ আছে অস্ট্রেলিয়ান ব্যাটার মার্নাস লাবুশেনের। আর তাই প্রস্তুতি নিতে অদ্ভুত এক পন্থাই বেছে নিলেন তিনি। পাকিস্তানি স্পিনারদের মোকাবিলা করতে, নিজের ঘরকেই স্টেডিয়াম বানিয়ে ফেললেন এ ব্যাটার। অভিনব এক পন্থায় বানিয়েছেন পিচ। তাতে বিভিন্ন কারিকুরি করে পাকিস্তান সফরের জন্য নিজেকে প্রস্তুত করছেন তিনি।

অজি এই ব্যাটার প্রথমে বাড়ির একটি লম্বা জায়গায় পেতেছেন কালো রঙা ম্যাট। সেখানে বিভিন্ন জায়গায় কালো রংয়ের টেপ দিয়ে আটকে দিয়েছেন অ্যালুমিনিয়াম এবং শক্ত ধাতুর পাত।

 

এই কাজ করার ফলে লাভটা হচ্ছে, বলগুলো শক্ত ধাতুর পাতে পড়লে পড়লে কিছুটা বেঁকে আসছে তার। মূলত উপমহাদেশের স্পিনবান্ধব উইকেট, র‍্যাঙ্ক টার্নার সামলাতেই এই পদ্ধতিতে অনুশীলন সারছেন তিনি। তাতে ফলও পাচ্ছেন, সেইসব পাতে পড়ে কখনো সখনো বল ঘুরছে এমনভাবে, যা খেলতে রীতিমতো রীতিমতো খাবি খেতে হচ্ছে তাকে। তবে সেই ভিডিওতে দেখা যাচ্ছে, প্রস্তুতিটা চালিয়েই যাচ্ছেন তিনি।

আগামী ৪ মার্চ থেকে পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ শুরু অজিদের। প্রতিপক্ষ দলে থাকবেন শাদাব খান, ইয়াসির শাহ, ইমাদ ওয়াসিম এবং উসমান কাদিরদের মতো স্পিনার। তাদের বিরুদ্ধে খেলতে যাতে অসুবিধা না হয়, তাই আগে থেকেই প্রস্তুতি সারছেন তিনি।

নিজেদের পেস ও ব্যাটিং শক্তির কথা মাথায় রেখে পাকিস্তান অবশ্য বানাতে পারে পেস সহায়ক, কিংবা স্পোর্টিং উইকেটও। তবে লাবুশেনের মাথায় এই ভাবনা শুধু পাকিস্তান সিরিজকে সামনে রেখেই আসেনি। চলতি বছরের সেপ্টেম্বর অক্টোবরে ভারতের মাটিতেও চার টেস্টের একটি সিরিজ খেলবে লাবুশেনের দল। সেই সিরিজকেও ভাবনাতে রাখছেন তিনি। সেই কারণেই এমন অভিনব পন্থা বেছে নিলেন অজি এই ব্যাটার।

ডেইলি বাংলাদেশ/আরএস

English HighlightsREAD MORE »