ডিআরএসের অভাবে স্থগিত হল জিম্বাবুয়ে-আফগানিস্তান সিরিজ

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

ডিআরএসের অভাবে স্থগিত হল জিম্বাবুয়ে-আফগানিস্তান সিরিজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪৫ ২৯ জানুয়ারি ২০২২   আপডেট: ১৩:৪৬ ২৯ জানুয়ারি ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

আবারো স্থগিত হল আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের জিম্বাবুয়ে সফর। দ্বিতীয় দফা স্থগিতাদেশের কারণ, ডিসিশন রিভিউ সিস্টেম তথা ডিআরএসের অপ্রাপ্যতা।

আসন্ন এই সিরিজে তিনটি ওয়ানডে ও পাঁচটি টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এর মাঝে ওয়ানডে তিনটি ছিল ইন্টারণ্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে সুপার লিগের অংশ।

আইসিসির নিয়ম অনুযায়ী, ওয়ানডে সুপার লিগের ম্যাচগুলোতে ডিআরএসের ব্যবহার বাধ্যতামূলক। কিন্তু বিশ্বব্যাপী টানা ক্রিকেটের কারণে ডিআরএস পাওয়া কঠিন হয়ে উঠেছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মত জিম্বাবুয়েও আফগানিস্তান সিরিজের জন্য ডিআরএস ব্যবস্থা করতে পারেনি।

আর এ কারণে তাই বাধ্য হয়ে সিরিজ স্থগিতের পথে হাঁটতে হয়েছে তাদের। সেক্ষেত্রে শুধু ওয়ানডে নয়, পিছিয়ে যাচ্ছে টি-২০ সিরিজও। অবশ্য এর আগেও একবার এই সিরিজ স্থগিত হয়েছিল। মূলত গত ডিসেম্বরে মাঠে গড়ানোর কথা থাকলেও তা স্থগিত করা হয় ফেব্রুয়ারি পর্যন্ত।

তবে ফেব্রুয়ারিতেও মাঠে না গড়ানোয় দুই বোর্ডকে নতুন করে সূচি নির্ধারণ করতে হবে। এ বিষয়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ড তাদের বিবৃতিতে জানায়, ‘জিম্বাবুয়ে ক্রিকেট অল্প দিনের নোটিশে প্রয়োজনীয় সম্প্রচার প্রযুক্তি পায়নি, যার মধ্যে ডিআরএসও ছিল। পুরো বিশ্বে এখন অনেকগুলো ক্রিকেট ইভেন্ট একসাথে চলছে।’

জিম্বাবুয়ে ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক গিভমোর ম্যাকোনি বলেন, ‘আফগানদের আতিথেয়তা দেওয়া নিয়ে আমরা বেশ রোমাঞ্চিত ছিলাম। তবে বর্তমানে যা পরিস্থিতি দাঁড়িয়েছে তাতে সফরটা পিছিয়ে দেওয়াই একমাত্র উপায়। আমরা যত দ্রুত সম্ভব এই সিরিজটা আয়োজনের চেষ্টা করব।’

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »