আর্জেন্টাইন খেলোয়াড়দের টয়লেটেও যেতে দেয়নি চিলি!

ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

আর্জেন্টাইন খেলোয়াড়দের টয়লেটেও যেতে দেয়নি চিলি!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৫ ২৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১৯:০৫ ২৮ জানুয়ারি ২০২২

আর্জেন্টিনা ফুটবল দল

আর্জেন্টিনা ফুটবল দল

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আজ চিলির বিপক্ষে খেলতে নেমেছিল আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের বিপক্ষে আজ জয় খুব দরকার ছিল চিলির। জিতলেই যে ১০ দলের দক্ষিণ আমেরিকান বাছাইপর্বের পয়েন্ট তালিকার শীর্ষ চারে উঠে আসত দলটি। জয়ের জন্য মাঠের খেলার বাইরে কুৎসিত এক পন্থা বেছে নিয়েছিল চিলি।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে শীর্ষ চার দল সরাসরি বিশ্বকাপে জায়গা করে নেবে। পঞ্চম দলটিকে পার হতে হবে প্লে-অফ। শীর্ষ চারে নিজেদের জায়গা নিশ্চিত করতে ম্যাচটি চিলির জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। ম্যাচটাও হয়েছে চিলির ঘরের মাঠে।

ওদিকে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি এই পর্বের ম্যাচগুলো খেলছেন না। ম্যাচের আগে করোনা ধরা পড়েছে কোচ লিওনেল স্কালোনির। ছিলেন না সহকারী কোচ পাবলো আইমারও। এমন ম্যাচে শুধু মাঠে মনোযোগ দিলেই হয়তো চলত চিলির।

কিন্তু স্বাগতিক দল ম্যাচের আগে আর্জেন্টিনাকে হেনস্তা করে বাড়তি সুবিধা নিতে চাইছিল। আর তাই আর্জেন্টিনার খেলোয়াড়দের নাকি টয়লেটেও যেতে দেয়নি চিলি!

চিলির স্থানীয় সময় বৃহস্পতিবার অ্যাঞ্জেল ডি মারিয়া ও লউতারো মার্টিনেজের গোলে চিলিকে ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। দুই গোলেই ভূমিকা ছিল মিডফিল্ডার রদ্রিগো ডি পলের। ম্যাচ শেষে অবশ্য অন্য এক প্রসঙ্গ তুলে এনেছেন তিনি।

ডি পল অভিযোগ তুলেছেন, আর্জেন্টিনার খেলোয়াড়দের মানসিকভাবে বিপর্যস্ত করে জয় পেতে চেয়েছিল চিলি। ম্যাচ শেষে তিনি বলেন, ‘প্লেন থেকে নামার পর এমনকি বাথরুমেও যেতে দেয়নি আমাদের। এয়ার কন্ডিশন বন্ধ করে দিয়েছিল। আমাদের কাছে কোনো পানি ছিল না। যতক্ষণ ছিলাম, সারাক্ষণ সাইরেন বাজিয়েছে।’

একটি জাতীয় দল অন্য দেশে খেলতে গেলে তাদের সাধারণত অতিথির মতো বরণ করে নেওয়া হয়। বাড়তি খাতিরযত্ন করা হয়। কিন্তু চিলিতে গতকাল ভিন্ন স্বাদ পেতে হয়েছে ডি পলদের। অ্যাথলেটিকো মাদ্রিদে খেলা আর্জেন্টাইন মিডফিল্ডার চিলির এমন আচরণে একটু বিস্মিত।

ডি পল বলেন, ‘এটা সঠিক না ভুল, তা বলব না। কিন্তু আমাদের দেশে যে দলই খেলতে আসে, আমরা তাদের যতটা সম্ভব আরামে রাখার চেষ্টা করি এবং মাঠেই জেতার চেষ্টা করি। তবে তাদের কাছ থেকে এতা আশা করিনি।’

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »