বালোতেল্লির দিকে তাকিয়ে আছেন মানচিনি

ঢাকা, সোমবার   ১৬ মে ২০২২,   ২ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৪ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

বালোতেল্লির দিকে তাকিয়ে আছেন মানচিনি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৯ ২৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:১০ ২৭ জানুয়ারি ২০২২

রবার্তো মানচিনি

রবার্তো মানচিনি

মার্চে বিশ্বকাপ বাছাইপর্বের প্লে অফ ম্যাচকে সামনে রেখে দীর্ঘদিন পর অভিজ্ঞ স্ট্রাইকার মারিও বালোতেল্লিকে জাতীয় দলে ডেকেছেন ইতালিয়ান কোচ রবার্তো মানচিনি।

ম্যাচটিকে সামনে রেখে ফ্লোরেন্সে শুরু হতে যাওয়া দিন তিনেকের ট্রেনিং ক্যাম্পের আগে অনলাইন সংবাদ সম্মেলনে বালোতেল্লি প্রসঙ্গে মানচিনি বলেছেন, সে আমার কাছে কোন প্রতিশ্রুতি ও দেয়নি। তবে আমি মুখিয়ে আছি কিভাবে সে জাতীয় দলকে সহযোগিতা করতে পারে।

তিনি আরো বলেন, অন্যরা যেভাবে ডাক পেয়েছে বালোতেল্লিও সেভাবেই জাতীয় দলে ডাক পেয়েছে। আরো একবার তার খেলা দেখতে আমরা মুখিয়ে আছি। সে আমার কাছে কোন প্রতিশ্রুতি দেয়নি, আমিও তাকে কোন ধরনের প্রতিশ্রুতি দেইনি।

মানচিনি আরো বলেন, তবে সে যদি আমাদের সহযোগিতা করে আমরা তার অবদানকে মূল্যায়ন করবো। কৌশলগতভাবে সে সবসময়ই একজন ভাল খেলোয়াড় ছিল। এতে কোন সন্দেহ নেই। তবে শারিরীকভাবে সে কতটা ফিট এটাই এখন দেখার বিষয়।

প্লে অফকে সামনে রেখে অনুশীলন ক্যাম্পে মানচিনি ৩৫ জন খেলোয়াড়কে ডেকেছেন। ৩১ বছর বয়সী বালোতেল্লি বর্তমানে তুরষ্কের ক্লাব আদানা ডেমিস্পোরে খেলছেন। গত মৌসুম তিনি সিরি বি ক্লাব মোঞ্জাতে কাটিয়েছেন।

২০১৮ সালে সর্বশেষ জাতীয় দলের জার্সি গায়ে বালোতেল্লি তার ক্যারিয়ারের ৩৬তম আন্তর্জাতিক ম্যাচটি খেলেছিলেন। মানিচিনির অধীনে ক্লাব ফুটবলে বালোতেল্লি ইন্টার মিলান ও ম্যানচেস্টার সিটিতে খেলেছেন।

সুইডেনের সঙ্গে প্লে অফের দুই লেগেই পরাজিত হয়ে ৬০ বছরের মধ্যে প্রথমবারের মত ২০১৮ বিশ্বকাপের মূল পর্বে খেলতে পারেনি ইতালি। কাতারে পৌঁছাতে হলে আগামী ২৪ মার্চ ঘরের মাঠে নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে জিততে হবে আজ্জুরিদের। এরপর ২৯ মার্চ পর্তুগাল অথবা তুরষ্কের মধ্যে বিজয়ীর বিপক্ষে জয়ী হয়ে কাতারের টিকিট কাটতে হবে।

জুলাইয়ে ইউরোপীয়ান শিরোপা জয়ী ইতালির কোচ মানচিনি বলেন, এই মুহূর্তে সবচেয়ে জরুরী হচ্ছে খেলোয়াড়দের একসঙ্গে একটি দল হিসেবে নিজেদের আত্মবিশ্বাসী করে তোলা। এই দলটির উপর আমার পূর্ণ আস্থা আছে।

হুট করেই বালোতেল্লিকে দলে ডাকা অনেকটা জোড় করে সিদ্ধান্ত নেয়া কিনা এমন প্রশ্নের উত্তরে মানচিনি বলেছেন, জাতীয় দলের দরজা সবসময়ই সকলের জন্য উন্মুক্ত থাকে।

এই মুহূর্তে কেউ যাতে নতুন করে ইনজুরিতে না পড়ে এটা নিয়েই মানচিনির মূল চিন্তা। ইউরো ২০২০’র অন্যতম তারকা ফেডেরিকো চিয়েসা হাঁটুর ইনজুরির কারণে মৌসুমের শেষ পর্যন্ত মাঠের বাইরে চলে গেছেন। লেফট-ব্যাক লিওনার্দো স্পিনাজ্জোলাও পেশীর ইনজুরির কারণে প্লে অফ থেকে ছিটকে পড়েছেন।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল

English HighlightsREAD MORE »