আজ রাতে মাঠে নামছে ব্রাজিল

ঢাকা, শনিবার   ২১ মে ২০২২,   ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২০ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

আজ রাতে মাঠে নামছে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৮ ২৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:২৮ ২৭ জানুয়ারি ২০২২

ব্রাজিল দল

ব্রাজিল দল

চলতি বছর প্রথমবারের মতো মাঠে নামতে যাচ্ছে ফুটবল বিশ্বের অন্যতম পরাশক্তি ব্রাজিল। কাতার বিশ্বকাপ ২০২২ এর বাছাইপর্বের ম্যাচে মাঠে নামবে সেলেসাওরা। এ ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের প্রতিপক্ষ ইকুয়েডর।

এরই মধ্যে চলতি বছরের শেষ দিকে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপে অংশগ্রহণ নিশ্চিত করেছে ব্রাজিল। গত বছরই কাতারে হতে যাওয়া এই মহাযজ্ঞের টিকেট নিশ্চিত করে ফেলে সেলেসাওরা।

এবারের আন্তর্জাতিক বিরতিতে তাই নিজেদের শক্তিমত্তা পরিক্ষা করার সুযোগ পেয়ে যাচ্ছেন ব্রাজিল বস তিতে। সে লক্ষ্যে বাংলাদেশ সময় আগামীকাল ভোর ৩টায় ইকুয়েডরের বিপক্ষে লড়বে ব্রাজিল।

কাতার বিশ্বকাপ বাছাইয়ে এখন পর্যন্ত অপরাজিত রয়েছে ব্রাজিল। তাদের লক্ষ্য থাকবে নিজেদের এই অপরাজেয় যাত্রা অব্যাহত রাখা। ইকুয়েডরের কুইটোর এস্তাদিও রদ্রিগো পেজ দেলাগাদো স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ইকুয়েডরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচটি ব্রাজিলের জন্য মোটেও সহজ হবে না, এ কথা বলাই যায়। কারণ এই মাঠে সর্বশেষ ৪ ম্যাচে অপরাজিত রয়েছে স্বাগতিকরা। যেখানে তারা সংগ্রহ করেছে ১০টি গুরুত্বপূর্ণ পয়েন্টও।

একদিকে ঘরের মাঠে এবার ব্রাজিলকে হারিয়ে সেরা চারে থেকে বিশ্বকাপ নিশ্চিত করতে চাইবে ইকুয়েডর। অন্যদিকে এবারের বাছাইয়ে নিজেদের অপরাজেয় যাত্রা অব্যাহত রাখার চেষ্টা চালাবে তিতের দল।

সবমিলিয়ে দারুন একটি ম্যাচ অপেক্ষা করছে ফুটবল সমর্থকদের জন্য। যেখানে কোন দলই কাউকে এক বিন্দুও ছেড়ে কথা বলবে না সে কথা নিঃসন্দেহে বলাই যায়!

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »