রাশফোর্ডের শেষ মুহূর্তের গোলে ইউনাইটেডের জয়

ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   ৪ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৬ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

রাশফোর্ডের শেষ মুহূর্তের গোলে ইউনাইটেডের জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৩ ২৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:১৪ ২৩ জানুয়ারি ২০২২

মার্কোস রাশফোর্ড

মার্কোস রাশফোর্ড

মার্কোস রাশফোর্ডের শেষ মুহূর্তের গোলে ওয়েস্ট হ্যামকে ১-০ গোলে পরাজিত করে প্রিমিয়ার লিগের শীর্ষ চারে উঠে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ওল্ড ট্র্যাফোর্ডে ৯৩ মিনিটে রাশফোর্ডের গোলে ইউনাইটেডের জয় নিশ্চিত হয়। এই গোলের পরপরই রেফারি ম্যাচ শেষের বাঁশি বাজান। কোচ রাল্ফ রাংনিকের তিন বদলী খেলোয়াড় এন্থনি মার্শাল, এডিনসন কাভানি ও রাশফোর্ড এই গোলের মূল কারিগর ছিলেন।

এই জয়ে হ্যামারদের চেয়ে এক পয়েন্ট উপরে উঠে টটেনহ্যাম ও আর্সেনালকে পিছনে ফেলে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেবার পথ অনেকটাই সুগম করে নিল রেড ডেভিলসরা।

ওল্ড ট্র্যাফোর্ডে কাল প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেনি ইউনাইটেড। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নেবার পর ১০ ম্যাচে মাত্র একটিতে পরাজিত হয়েছে ইউনাইটেড। কিন্তু সার্বিকভাবে দলের পারফরমেন্সে তেমন একটা উন্নতি লক্ষ্য করা যায়নি।

গত সপ্তাহে দুই গোল ও দুই এসিস্টে দারুন ছন্দে থাকা ব্রুনো ফার্নান্দেস কাল শুরু থেকেই নিষ্প্রভ ছিলেন। প্রথমার্ধে অবশ্য তার একটি ক্রসে ক্রিস্টিয়ানো রোনালদো ম্যাচের সবচেয়ে মোক্ষম সুযোগটি হাতছাড়া করেছেন।

করোনা পজিটিভ হওয়ায় লুকাস ফাবিয়ানিস্কির স্থানে কাল ওয়েস্ট হ্যামের গোলবার সামলানোর দায়িত্ব পড়েছিল ফরাসি গোলরক্ষক আলফোনসে আরেয়োলার ওপর। পুরো ম্যাচে অবশ্য খুব একটা কঠিন সময় কাটাতে হয়নি এই ফরাসি গোলরক্ষকের।

দ্বিতীয়ার্ধের শুরুতে ফ্রেডের একটি বল কোনমতে রুখে দেন আরেয়োলা। এরপর ফার্নান্দেজের আরো একটি শট পোস্টে বাইরে দিয়ে চলে যায়। ক্রমেই হতাশ হয়ে ৭৫ হাজার সমর্থককে শেষ পর্যন্ত স্বস্তি এনে দেন রাংনিকের তিন বদলী খেলোয়াড়।

সাম্প্রতিক সময়ে আত্মবিশ্বাস হারানো রাশফোর্ড শেষ পর্যন্ত দলকে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট উপহার দেন। অক্টোবরের পর এটাই ইংলিশ এই ফরোয়ার্ডেও প্রথম গোল।

রাংনিক দাবী জানিয়েছেন গত সপ্তাহে এ্যাস্টন ভিলার সাথে ২-২ গোলের ড্রয়ের ম্যাচটির পর মার্শাল মাঠে নামতে অস্বীকৃতি জানিয়েছেন। মৌসুমের শেষে তার ক্লাব ছেড়ে যাবার গুঞ্জন রয়েছে। যদিও এই ফ্রেঞ্চম্যান কোচের এই অভিযোগ প্রকাশ্যেই প্রত্যাখান করেছেন।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল

English HighlightsREAD MORE »