আইপিএলের নিলামে বাংলাদেশের ৯ ক্রিকেটার, সর্বোচ্চ মূল্যে দুইজন

ঢাকা, রোববার   ২২ মে ২০২২,   ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২০ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

আইপিএলের নিলামে বাংলাদেশের ৯ ক্রিকেটার, সর্বোচ্চ মূল্যে দুইজন

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৬ ২২ জানুয়ারি ২০২২   আপডেট: ১২:২৭ ২২ জানুয়ারি ২০২২

আইপিএলের লোগো

আইপিএলের লোগো

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মেগা অকশনের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকায় আছেন বাংলাদেশের ৯ জন ক্রিকেটার। এর মাঝে সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে আছেন দুইজন।

এবারের আইপিএল নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। মোট ৪৯ জন ক্রিকেটারকে রাখা হয়েছে সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে। এবারও সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি, যা প্রায় ২ লাখ ৬৯ হাজার মার্কিন ডলার।

আইপিএলের গত আসরেও সাকিবের ভিত্তিমূল্য ছিল ২ কোটি। তবে মুস্তাফিজের ভিত্তিমূল্য আগের আসরে ছিল ১ কোটি রুপি। অর্থাৎ এবার উন্নতি হয়েছে মুস্তাফিজের।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এখনো সম্পূর্ণ তালিকা প্রকাশ করেনি। ফলে এখনো বাংলাদেশের বাকি ৭ জন ক্রিকেটারের নাম জানা যায়নি। তবে এটা নিশ্চিত যে ১.৫ কোটি বা ১ কোটি ভিত্তিমূল্যের তালিকায় তারা নেই।

আইপিএল ২০২২ এর মেগা অকশন অনুষ্ঠিত হবে আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি, ব্যাঙ্গালুরুতে। তালিকায় আছেন মোট ১২১৪ জন ক্রিকেটার। যাদের মধ্যে ভারতীয় ক্রিকেটার আছেন ৮৯৬ জন এবং বিদেশি ক্রিকেটার আছেন ৩১৮ জন।

এবারের তালিকায় থাকা ক্রিকেটারদের মাঝে ২৭০ জন খেলোয়াড়ের আছে আন্তর্জাতিক অভিজ্ঞতা। আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা নেই ৯০৩ জন ক্রিকেটারের। এছাড়া সহযোগী দেশগুলো থেকে আছে ৪১ জন ক্রিকেটার।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »