টস জিতে ফিল্ডিংয়ে কুমিল্লা

ঢাকা, রোববার   ২২ মে ২০২২,   ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২০ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

বঙ্গবন্ধু বিপিএল-২২

টস জিতে ফিল্ডিংয়ে কুমিল্লা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০০ ২২ জানুয়ারি ২০২২   আপডেট: ১২:০১ ২২ জানুয়ারি ২০২২

বিপিএলের লোগো

বিপিএলের লোগো

মাঠে গড়িয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। আজ দ্বিতীয় দিনের ও নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সানরাইজার্স।

এ ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন কুমিল্লা অধিনায়ক ইমরুল কায়েস। ম্যাচটি শুরু হবে দুপুর ১২টা ৩০ মিনিটে।

ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দুই নামী তারকা সুনিল নারিন আর মঈন আলী এখনো এসে পৌঁছাননি। তাদের ছাড়াই আজ সিলেট সানরাইজার্সের বিপক্ষে মাঠে নামবে ইমরুলের দল।

প্রথম ম্যাচের আগে কুমিল্লা শিবিরে বিদেশি কোটায় আছেন দুই দক্ষিণ আফ্রিকান ফাফ ডু প্লেসি, ক্যামেরন ডেলপোর্ট এবং ওয়েস্ট ইন্ডিয়ান ফাস্ট বোলার ওশানে থমাস।

এর সঙ্গে আছেন এক ঝাঁক স্থানীয় তরুণ ও প্রতিভাবান ক্রিকেটার লিটন দাস, মুমিনুল হক, আরিফুল, নাহিদুল, মাহিদুল ইসলাম অঙ্কন, শহিদুল, পারভেজ ইমন ও মাহমুদুল হাসান জয়, আবু হায়দার রনি, তানভির ইসলাম।

এর মধ্যে লিটন দাস আজ খেলছেন না। নিউজিল্যান্ড সফরের পর টিম ম্যানেজমেন্টই তাকে বিশ্রাম দিয়েছে। বিপিএলের প্রথম দুই ম্যাচ লিটন বাইরে থাকবেন। তারপরও কুমিল্লার পাল্লা ভারী।

অন্যদিকে সিলেটে সে অর্থে তেমন কোন বড় তারকা নেই। দলটির অধিনায়ক মোসাদ্দেক হোসেনও বলে রেখেছেন, ‘আমাদের কোন বড় ও নামী তারকা নেই। তবে নিজেদের সেরাটা খেলে মাঠে কিছু করার দৃঢ় প্রত্যয় ছিল মোসাদ্দেকের।

প্রথম ম্যাচের আগে সিলেটের ওয়েস্ট ইন্ডিয়ান কোচ মারভিন ডিলনও শোনালেন আশার বাণী। জানিয়ে দিলেন, বিপিএলে চমক দেখাবে সিলেট। বড় দলগুলোকে হারানোর হুমকিও দিয়েছেন এ ক্যারিবিয়ান কোচ।

ওদিকে সিলেট লাইনআপে অধিনায়ক মোসাদ্দেকের সঙ্গে ফর্মে থাকা মোহাম্মদ মিঠুন, দ্রুত গতির বোলার তাসকিন, এনামুল হক বিজয়, নাজমুল ইসলাম অপু, সোহাগ গাজীও আছেন লাইনআপে। অলরাউন্ডার মুক্তার আলী আর নাদিফ চৌধুরীও এবার সিলেটে। সঙ্গে তিন বিদেশী রবি বোপারা, কেসরিক উইলিয়ামস ও কলিন ইনগ্রাম।

এরকম এক লাইনআপ নিয়ে হট ফেবারিট কুমিল্লার বিপক্ষে মোটেই চিন্তিত না সিলেট কোচ মারভান ডিলন। বরং শ্রেয়তর প্রতিপক্ষের বিপক্ষে নিজের দলকে নিয়ে আশাবাদী মারভিন ডিলন।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল

English HighlightsREAD MORE »