আইসিসির বর্ষসেরা টি-২০ দলে মুস্তাফিজুর

ঢাকা, মঙ্গলবার   ১৭ মে ২০২২,   ৩ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৫ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

আইসিসির বর্ষসেরা টি-২০ দলে মুস্তাফিজুর

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৭ ১৯ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:১৮ ১৯ জানুয়ারি ২০২২

মুস্তাফিজুর রহমান

মুস্তাফিজুর রহমান

২০২১ সালের পারফরম্যান্স বিবেচনায় বুধবার বর্ষসেরা টি-২০ দল ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এই দলে একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা পেয়েছেন পেসার মুস্তাফিজুর রহমান।

গত বছর টি-২০তে ভালো সময় কাটিয়েছেন মুস্তাফিজুর রহমান। বিশেষ করে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টি-২০ সিরিজে তিনি হয়ে উঠেছিলেন অপ্রতিরোধ্য। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুস্তাফিজের বলের আচরণ বুঝতে গলদঘর্ম হয়েছিলেন সফরকারী দুই দলের ব্যাটাররা।

এর স্বীকৃতিস্বরূপ মুস্তাফিজ জায়গা পেয়েছেন আইসিসির বর্ষসেরা টি-২০ দলে। ঘোষিত একাদশে এশিয়ার ক্রিকেটার আছেন ৫ জন। এর মাঝে ৩ জন ক্রিকেটারই পাকিস্তানের। দলের অধিনায়কের ভূমিকায় রাখা হয়েছে বাবর আজমকে, আর উইকেটরক্ষক হিসেবে আছেন মোহাম্মদ রিজওয়ান।

এছাড়া বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার দুই ক্রিকেটার স্থান পেয়েছেন বর্ষসেরা টি-২০ দলে। মুস্তাফিজকে নিয়ে আইসিসির ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে, ‘বাংলাদেশের বাঁহাতি পেসার ২০২১ সালে তার বুদ্ধিমান বৈচিত্র্য ও গতির ভিন্নতা দিয়ে আবারো টি-২০ ক্রিকেটকে শাসন করেছেন।’

দ্য ফিজের সম্পর্কে আরো লেখা হয়েছে, ‘শুরুর ওভারের পাশাপাশি ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করে মুস্তাফিজ ২০ ম্যাচে ২৮ উইকেট শিকার করেছেন, যেখানে গড় ১৭.৩৯। ব্যাটারদের সামনে তিনি অনেক কঠিন হয়ে উঠেছিলেন, যার প্রমাণ তার ৭.০০ ইকোনোমি রেট।’

একনজরে আইসিসির বর্ষসেরা টি-২০ দল (২০২১ সালের পারফরম্যান্স বিবেচনায়):

জস বাটলার, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), বাবর আজম (অধিনায়ক), অ্যাইডেন মারক্রাম, মিচেল মার্শ, ডেভিড মিলার, তাবরাইজ শামসি, জশ হ্যাজলউড, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মুস্তাফিজুর রহমান ও শাহীন শাহ আফ্রিদি।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »