শুরুর আগেই করোনার হানা বিপিএলে

ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২,   ৯ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২১ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

শুরুর আগেই করোনার হানা বিপিএলে

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:১৬ ১৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১২:১৭ ১৮ জানুয়ারি ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

আগামী ২১ জানুয়ারি শুরু হবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসর। এরই মধ্যে দলগুলো এই টুর্নামেন্টের জন্য জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে শুরু করেছে। তার আগে চলছে করোনাভাইরাস পরীক্ষা। গতকাল (সোমবার) থেকে ধাপে ধাপে চলছে কোভিড-১৯ টেস্ট প্রক্রিয়া। যেখানে সোমবারের পরীক্ষায় বেশ কয়েকজন করোনাভাইরাস পজিটিভ হয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিক্যাল বিভাগ থেকে জানানো হয়েছে, সোমবার করা পরীক্ষায় ৩-৪ জন পজিটিভ এসেছেন। তবে তারা সবাই ক্রিকেটার, সাপোর্ট স্টাফ নাকি টিম ম্যানেজমেন্টের সদস্য সেটি জানা যায়নি।

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিক্যাল বিভাগ থেকে বলা হয়, ‘গতকাল থেকে আনুষ্ঠানিক পরীক্ষা শুরু হয়েছে। গতকাল খুবই সামান্য কয়েকজন পরীক্ষা করিয়েছিল। সেখানে ৩-৪ জনের পজিটিভের খবর আসেছে। আজ মঙ্গলবার সকালে প্রায় ৩টি দলের নমুনা পরীক্ষা করার জন্য পাঠানো হয়েছে। আগামীকাল বাকিদের পরীক্ষা হবে।’

এদিকে যারা করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন তাদের হোটেলে ওঠার সুযোগ নেই। আপাতত দলের বাইরে থাকতে হচ্ছে তাদের। আক্রান্তদের ক্ষেত্রে টোকিও অলিম্পিকের প্রটোকল ফলো করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কোন উপসর্গ না থাকলে ১০ দিন পর তারা দলের সঙ্গে সরাসরি যোগ দিতে পারবেন। এর মধ্যে তাদের আর কোনো পরীক্ষা হবে না। তবে নিজ উদ্যোগে ফ্র্যাঞ্চাইজি চাইলে পরীক্ষা করাতে পারবে।

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ ফেব্রুয়ারি। ঢাকা, সিলেট ও চট্টগ্রামে হবে বিপিএলের ম্যাচগুলো। ফাইনালসহ মোট ম্যাচ হবে ৩৪টি।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »