আরেক বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার আসছেন দেশে

ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২,   ৯ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২১ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

আরেক বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার আসছেন দেশে

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:৩৯ ১৬ জানুয়ারি ২০২২   আপডেট: ০২:৪০ ১৬ জানুয়ারি ২০২২

স্যামুয়েল এলহাজ হাডসন: ছবি: ডেইলি বাংলাদেশ

স্যামুয়েল এলহাজ হাডসন: ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকায় ট্রায়াল দিতে এসেছিলেন গত বছর। এ বছর সুযোগ হলো স্যামুয়েল এলহাজ হাডসনের। তাই পাসপোর্ট ও ছাড়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে এরই মধ্যে ফিরে গেছেন ইংল্যান্ডে। 

এর আগে, গেল বছর প্রিমিয়ার লিগ শুরু হওয়ার আগে সাইফের ক্লাবের ক্যাম্পে ছিলেন ১৫ থেকে ২০ দিনের মতো ছিলেন ইংল্যান্ডে জন্ম নেয়া বাংলাদেশি বংশোদ্ভূত এ প্রবাসী ফুটবলার।

এর মধ্য দিয়ে জামাল ভূঁইয়া, তারিক কাজী ও রাহবার খানদের উত্তরসূরী হিসেবে বাংলাদেশ ফুটবলে যোগ হতে যাচ্ছেন এ প্রবাসী ফুটবলার। ঘরোয়া ফুটবলের অন্যতম শীর্ষ দল সাইফ স্পোর্টিং ক্লাবে চুক্তিবদ্ধ হতে চলেছেন তিনি।

আরো পড়ুন: ৪ টাকা কেজিতেও আলু কিনছে না কেউ

বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন স্যামুয়েল। তিনি জানান, বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় রাউন্ডে দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে এ মিডফিল্ডারের। আগামী ৩ ফেব্রুয়ারি থেকে মাঠে গড়াচ্ছে প্রিমিয়ার লিগ।

এদিকে শেষ খবরে জানা গেছে, পাসপোর্ট হাতে পেয়েছেন তিনি। ক্লাবের সঙ্গে প্রাথমিক আলোচনাও শেষ তার। এখন ছাড়পত্রসহ কিছু কাগজপত্রের কাজ বাকি।

এ ব্যাপারে সাইফের মিডিয়া ম্যানেজার সাইফ মাহবুব বলেন, তার সঙ্গে আলোচনা চলছে। কাগজ-পত্রের কিছু বিষয় আছে। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে সম্ভাবনা আছে। এর বেশি কিছু বলতে পারছি না। সবকিছু ঠিক থাকলে লিগের দ্বিতীয় পর্বে খেলার জন্য ঢাকায় আসবেন স্যামুয়েল।

ইংল্যান্ডের ক্লাব সিলসডেনে বর্তমানে খেলছেন স্যামুয়েল। দেশটির সেমি প্রফেশনাল লিগ নর্দার্ন কাউন্টিস ইস্ট ফুটবল লিগের প্রিমিয়ার ডিভিশনে খেলে দলটি।

আরো পড়ুন: বাঘাবাড়ি মিল্কভিটায় অগ্নিকাণ্ড, ব্যাপক ক্ষতি

সিলসডেন মূলত ইংল্যান্ডের পশ্চিম ইয়োর্কশেয়ার শহরের একটি ক্লাব। প্রিমিয়ার ডিভিশনে খেলে তারা। ২০০৪-০৫ মৌসুমে এফ এ কাপের প্রথম বাছাইপর্বের রিপ্লেতেও খেলেছিল দলটি।

দলের মাঝমাঠে খেলতে পছন্দ করেন স্যামুয়েল। ১৯ বছর বয়সী এ ফুটবলারের পছন্দের জায়গা হোল্ডিং মিডফিল্ডিং।

সবকিছু ঠিকঠাক থাকলে ক্লাবে দেশের ফুটবলের পোস্টার বয় ও প্রবাসী ফুটবলার জামাল ভূঁইয়াকে সতীর্থ হিসেবে পাচ্ছেন স্যামুয়েল।

ডেইলি বাংলাদেশ/জেডআর

English HighlightsREAD MORE »