মন্ত্রীর অনুরোধে অবসর ভেঙে ক্রিকেটে ফিরলেন ভানুকা

ঢাকা, শনিবার   ২১ মে ২০২২,   ৭ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৯ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

মন্ত্রীর অনুরোধে অবসর ভেঙে ক্রিকেটে ফিরলেন ভানুকা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৭ ১৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:০৮ ১৩ জানুয়ারি ২০২২

ভানুকা রাজাপাকসে

ভানুকা রাজাপাকসে

চলতি মাসে হুট করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন শ্রীলংকান ক্রিকেটার ভানুকা রাজাপাকশে। এরপর থেকে চারদিকে শুরু হয়ে এ বিষয়ে আলোচনা-সমালোচনা। শেষ পর্যন্ত অবসরের সিদ্ধান্ত পরিবর্তন করেছেন তিনি। মন্ত্রীর অনুরোধে তার সিদ্ধান্তের পরিবর্তন হয়েছে বলে জানা গেছে।

ভানুকা অবসরের ঘোষণা দিলে হইচই পড়ে গেলে শ্রীলংকার ক্রীড়ামন্ত্রী ভানুকাকে সিদ্ধান্ত পরিবর্তনের অনুরোধ করেন। সেই আহ্বানে সাড়া দিয়েছেন ভানুকা।

এর আগে গত ৫ জানুয়ারি শ্রীলংকা ক্রিকেটকে (এসএলসি) চিঠি দিয়ে ভানুকা জানিয়েছিলেন, অনেক ভেবেচিন্তেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এরপর বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ৩০ বছর বয়সী ব্যাটার তার অবসরের সিদ্ধান্ত থেকে সরে আসেন। 

অবসরের সিদ্ধান্ত জানানোর পর গত ৯ জানুয়ারি শ্রীলংকার ক্রীড়ামন্ত্রী নমল রাজাপাকশে সিদ্ধান্ত পরিবর্তনের অনুরোধ জানান। ১২ জানুয়ারি ভানুকার সাথে সাক্ষাৎ করেন নমল। সেখানে বেশ দীর্ঘ আলাপ হয়। সেই আলোচনা যে ফলপ্রসূ হয়েছে, তা ভানুকার সিদ্ধান্ত পরিবর্তনেই স্পষ্ট।

২০১৯ সালে টি-২০ ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ভানুকার অভিষেক হয়। ২০২০ সালে সর্বশেষ টি-২০ বিশ্বকাপেও খেলেছেন তিনি। বাংলাদেশের বিপক্ষে খেলেছিলেন ম্যাচ জেতানো এক ইনিংসও।

এ পর্যন্ত ১৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন রাজাপাকশে, রান করেছেন ৩২০। এছাড়া ২০২১ ওয়ানডে অভিষেক হওয়ার পর খেলেছেন ৫টি ম্যাচ।

ভানুকা রাজাপাকশে অবসর ভাঙলেও তাকে জিম্বাবুয়ে সিরিজের স্কোয়াডে রাখা হয়নি। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইগার্সের হয়ে খেলার কথা আছে তার।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে লঙ্কান ক্রিকেটারদের মধ্যে আগাম অবসরের প্রবণতা দেখা যাচ্ছে। অবসরের মিছিল ঠেকাতে এসএলসি অদ্ভুত কিছু শর্ত আরোপ করেছে। এ কারণে আসন্ন বিপিএলে অনেক লংকান ক্রিকেটারই খেলতে পারবেন না। 

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »