ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে লিটন

ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২,   ৯ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২১ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে লিটন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৪ ১২ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:৪৬ ১২ জানুয়ারি ২০২২

লিটন দাস

লিটন দাস

নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে দারুণ করেছেন লিটন দাস। বাংলাদেশের হয়ে এই টেস্টে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন তিনি। এমনকি শেষ ইনিংসে হাঁকিয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। দারুণ ব্যাটিংয়ের ফলস্বরূপ ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে এসেছেন তিনি।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রকাশিত সর্বশেষ র‍্যাংকিং অনুযায়ী টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় ১৫তম স্থানে আছেন লিটন। ৩২ থেকে লিটন এগিয়েছেন ১৭ ধাপ। নিউজিল্যান্ড সিরিজে তার ব্যাট থেকে এসেছে মোট ১৯৬ রান। 

লিটনের সঙ্গে র‍্যাংকিংয়ে সুখবর পেয়েছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হকও। আট ধাপ এগিয়ে তিনি এখন আছেন ৩৭ তম স্থানে। র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের আরেক ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তর। ২১ ধাপ এগিয়ে তিনি আছেন ৮৭তম স্থানে।

ব্যাটারদের অন্যদের মাঝে পিছিয়েছেন মুশফিকুর রহিম। ৩ ধাপ পিছিয়ে তিনি নেমে গেছেন ২৫-এ। তামিম ইকবাল ৩৮ ও সাকিব আল হাসান ৪০ তম স্থানে আছেন।

বোলারদের র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে অনেকদিন পর বাংলাদেশের পেসার হিসেবে টেস্টে পাঁচ উইকেট পাওয়া এবাদতের। নিউজিল্যান্ড সিরিজে ৯ উইকেট নেওয়া এই পেসার ১৭ ধাপ এগিয়ে এখন আছেন ৮৮তম স্থানে।

তাইজুল ইসলাম আগের মতোই ২৪ তম স্থানে আছেন। এছাড়া সাকিব ৩০, মেহেদী মিরাজ ৩৬, নাইম হাসান ৬০, আবু জায়েদ রাহী ৭০ ও মুস্তাফিজুর রহমান ড়্যাংকিংয়ে ৭৭ তম স্থানে আছেন। পাঁচ ধাপ নেমে তাসকিনের অবস্থান ৯৩ তম।

দুই ম্যাচের নিউজিল্যান্ড সিরিজ ১-১ ব্যবধানে ড্র হয়েছে। এই ম্যাচ পর টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে যথাক্রমে ছয় ও সাত নম্বর অবস্থানে রয়ে গেছে নিউজিল্যান্ড ও বাংলাদেশ।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »