ম্যাচ জিততে নিউজিল্যান্ডের সামনে পাহাড়সম লক্ষ্য

ঢাকা, শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২,   ৮ মাঘ ১৪২৮,   ১৬ জমাদিউস সানি ১৪৪৩

ম্যাচ জিততে নিউজিল্যান্ডের সামনে পাহাড়সম লক্ষ্য

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৩ ৫ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের সুবাতাস পাচ্ছে ভারত। দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে জয়ের জন্য কিউইদের ৫৪০ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে বিরাট কোহলির দল।

ব্ল্যাকক্যাপসদের ১ম ইনিংসে মাত্র ৬২ রানে অলআউট করার পর চাইলে ফলো অনে ফেলতে পারত ভারত। কিন্তু সেটা না করে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি।

২৬৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল ভারত। দিনশেষে স্কোরবোর্ডে তুলেছিল বিনা উইকেটে ৬৯, লিড ছিল ৩৩২ রানের। তৃতীয় দিনে সেই রানটাকেই ৫৩৯ অব্দি নিয়ে গেছে স্বাগতিকরা। ইনিংস ডিক্লেয়ার করার আগে স্কোরবোর্ডে তাদের সংগ্রহ ছিল ৭ উইকেটে ২৭৬ রান।

অধিনায়ক ভিরাট কোহলি অর্ধশতকের আশা জাগিয়েও রাচীন রবীন্দ্রর বলে বোল্ড হয়ে ৩৬ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন। শেষদিকে ঝড়ো গতিতে রান তুলেছেন আক্সার প্যাটেল, ২৬ বলে করেছেন অপরাজিত ৪১* রান।

কোহলি না পারলেও অর্ধশতক তুলে নিয়েছেন মায়াঙ্ক আগারওয়াল। তিনি করেছেন ৬২ রান। চেতেশ্বর পূজারা আর শুভমন গিল দুজনেই করেছেন ৪৭ করে।  প্রথম ইনিংসে ১০ উইকেট নেয়া এজাজ প্যাটেল দ্বিতীয় ইনিংসে ১০৬ রানে নিয়েছেন ৪ উইকেট। এছাড়া ৩টি উইকেট নিয়েছেন রবীন্দ্র।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »