ভারতের বিপক্ষে সর্বনিম্ন রানে অলআউট নিউজিল্যান্ড

ঢাকা, বুধবার   ২৬ জানুয়ারি ২০২২,   ১২ মাঘ ১৪২৮,   ২১ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

ভারতের বিপক্ষে সর্বনিম্ন রানে অলআউট নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২৪ ৪ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মুম্বাই টেস্টের দ্বিতীয় দিনে ভারতকে একাই ধসিয়ে দিয়েছিলেন এজাজ প্যাটেল। তার ইতিহাস গড়া বোলিংয়ে ৩২৫ রানে অলআউট হয়েছিল স্বাগতিকরা। কিন্তু দিন শেষে স্বস্তির বদলে উল্টো লজ্জা নিয়ে মাঠ ছেড়েছে নিউজিল্যান্ড। ভারতের বিপক্ষে নিজেদের টেস্ট ইতিহাসের সর্বনিম্ন রানে অল আউট হয়েছে কিউইরা।

মুম্বাইয়ে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে পেসার মোহাম্মদ সিরাজের তোপের মুখে পড়ে কিউইরা। মাত্র ১৮ রানের ভেতর ফেরেন টপ অর্ডারের তিন ব্যাটার। এরপর আক্সার প্যাটেল আর অশ্বিনের ঘুর্ণিতে কেবল আসা-যাওয়াই করেছেন অন্য ব্যাটাররা।

ওপেনার টম লাথামের ১০ রানের পর দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন কেবল কাইল জেমিসন। তার ১৭ রানের ইনিংসটিই দলের পক্ষে সর্বোচ্চ। ব্যাটিং ব্যর্থতায় ব্ল্যাকক্যাপসদের ইনিংস থেমে গেছে মাত্র ৬২ রানে। এই রান আসে ২৮.১ ওভারে।

টেস্টে ভারতের বিপক্ষে ও ভারতের মাটিতে এটিই কোন ইনিংসে সর্বনিম্ন সংগ্রহ। এর আগে ভারতের বিপক্ষে সর্বনিম্ন ছিল দক্ষিণ আফ্রিকার। ২০১৫ সালে নাগপুরে ৭৯ রানে অলআউট হয়েছিল প্রোটিয়ারা। আর ভারতের মাটিতে এর আগে সর্বনিম্ন ছিল ৭৫। ১৯৮৭ সালে উইন্ডিজদের বিপক্ষে এই রানে অলআউট হয়েছিল ভারত।

ভারতের হয়ে ৮ ওভার হাত ঘুরিয়ে ৮ রান দিয়ে ৪ উইকেট নেন অশ্বিন। এছাড়াও সিরাজ ৩টি ও আক্সার প্যাটেল ২ উইকেট নেন।

এর আগে কিউইদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের সেঞ্চুরিতে ৩২৫ রানে থামে ভারতের প্রথম ইনিংস। আগারওয়ালের ৩১১ বলে ১৫০ রানের ইনিংসটি সাজানো ছিল ১৭ চার ও ৪ ছক্কায়। এছাড়া শেষদিকে আক্সার প্যাটেলের ব্যাট থেকে এসেছে ৫২ রান।

ভারতের সবকটি উইকেটই নেন আজাজ প্যাটেল। এর মাধ্যমে জিম লেকার, অনিল কুম্বলের পর ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে ১০ উইকেট নেয়ার রেকর্ড গড়েছেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »