একাডেমি কাপের নতুন চ্যাম্পিয়ন ভৈরব

ঢাকা, সোমবার   ১৭ জানুয়ারি ২০২২,   ৩ মাঘ ১৪২৮,   ১২ জমাদিউস সানি ১৪৪৩

বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ-২০২১

একাডেমি কাপের নতুন চ্যাম্পিয়ন ভৈরব

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৯ ৩ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৩:২৩ ৪ ডিসেম্বর ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম (বিএফএসএফ) এর ব্যবস্থাপনায় ৩য় বারের মত আয়োজিত ‘বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ২০২১’ এর চ্যাম্পিয়ন হয়েছে কিশোরগঞ্জের ভৈরব ফুটবল একাডেমি। দেশ সেরা এ টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করেছে বসুন্ধরা কিংস। সার্বিক সহযোগিতায় জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

শুক্রবার পল্টনের আউটার স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শিরোপা নির্ধারণী ম্যাচে সানরাজার্স ফুটবল একাডেমিকে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভৈরব ফুটবল একাডেমি। ১-১ সমতায় খেলা টাইব্রেকারে গড়ায়। সেখানে ও সমতা হলে খেলা সাডেন ডে তে গড়ালে সেখানে গোল মিস করে সানরাইজার্স। এরপর ভৈরবের বিজয়ে পা থেকেই আসে উইনিং গোল। আর শিরোপা নিজেদের করে নেয় ভৈরব। এ ম্যাচে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ভৈরবের গোলরক্ষক তারেক। ফেয়ার প্লে ট্রফি পেয়েছেন সুইহলামাং ফুটবল একাডেমি রাঙামাটি।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ছাগলনাইয়া ফুটবল একাডেমির শাহরিয়ার। সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন সানরাজার্স ফুটবল একাডেমির অধিনায়ক ইকরাম। সেরা গোলদাতা নির্বাচিত হয়েছেন ছাগলনাইয়ার ইয়াসিন।

এর আগে স্থান নির্ধারণী ম্যাচে ফুটবল একাডেমি দিরাইকে ২-১ গোলে হারিয়ে তৃতীয় স্থান লাভ করে ছাগলনাইয়া ফুটবল একাডেমি। ছাগলনাইয়ার পক্ষে শাহরিয়ার এবং সাগর ১টি করে গোল করেন। দিরাইয়ের যুবের একটি গোল শোধ দেন।

সর্বোচ্চ গোলদাতাকে পুরস্কার তুলে দিচ্ছেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগবাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম (বিএফএসএফ) এর সভাপতি কাজী শহিদুল আলমের সভাপতিত্বে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ প্রধান অতিথি হিসেবে ফাইনাল খেলা উপভোগ করেন ও বিজয়ীদের হাতে ট্রফি ও নগদ অর্থ তুলে দেন।

আসরের চ্যাম্পিয়ন দলকে ট্রফিও ১ লাখ টাকা, রানার্স আপ দলকে ট্রফি ও ৫০ হাজার টাকা দেওয়া হয়েছে।  শুধু তাই নয় এই প্রথমবারের মত তৃতীয় ও চতুর্থ দলকে যথাক্রমে ৩০ এবং ২০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। প্রতি দলকে ১০ হাজার টাকা করে ম্যাচ ফিও দেওয়া  হয়েছে। 

এছাড়া প্রতি দলের ২৩ জন খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাসহ ২৭ জনকে বসুন্ধরা কিংসের পক্ষ থেকে জার্সি সেট এবং একটি করে ফুটবলও দেওয়া হয়েছে।

বাফুফে থেকে সবগুলো ম্যাচ পর্যালোচনা এবং ম্যাচ সেরা নির্বাচন করার জন্য একটি প্রতিনিধি দল উপস্থিত ছিল।

সারাদেশ থেকে অংশগ্রহণকারী ১২টি ফুটবল একাডেমি দল নিয়ে ২৪ নভেম্বরে শুরু হওয়া ১০ দিনব্যাপী অনুষ্ঠিত এ টুর্নামেন্ট আজ ৩ ডিসেম্বর পর্দা নামলো। গত দুই আসরের ২৪ দলকে বাদ দিয়ে সারাদেশের ৮ বিভাগের নতুন ১২ দলকে নিয়ে অনুষ্ঠিত হয় এবারের আসর।

ডেইলি বাংলাদেশ/আরএস/এমআরকে/এএল

English HighlightsREAD MORE »