বাংলাদেশের টেস্ট দলে যোগ হলেন দুজন, ডাক পেলেন নাইম শেখ

ঢাকা, মঙ্গলবার   ১৮ জানুয়ারি ২০২২,   ৫ মাঘ ১৪২৮,   ১৩ জমাদিউস সানি ১৪৪৩

বাংলাদেশের টেস্ট দলে যোগ হলেন দুজন, ডাক পেলেন নাইম শেখ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৮ ৩০ নভেম্বর ২০২১   আপডেট: ১৯:৪৭ ৩০ নভেম্বর ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দলে নতুন করে দুজনকে অন্তর্ভূক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী শনিবার শুরু হবে এই ম্যাচ।

আগের স্কোয়াডের সঙ্গে নতুন করে যোগ হওয়া দুই ক্রিকেটার হলেন তাসকিন আহমেদ ও নাইম শেখ। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দ্বিতীয় টেস্টের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এবারের অন্তুর্ভুক্তিতে বড় চমক নাইম শেখ। জাতীয় দলের হয়ে টি-২০ ফরম্যাটে নিয়মিত মুখ হলেও এর আগে কখনো টেস্ট খেলেননি তিনি। ফলে অভিষেক হলে তিনি হবেন সাদা পোশাকে বাংলাদেশের ৯৯তম খেলোয়াড়।

মূলত টপ অর্ডারের ব্যর্থতাই নাইমকে এই সুযোগ করে দিয়েছে। টি-২০ ফরম্যাটে তার প্রশ্নবিদ্ধ ধীর ব্যাটিংও এর পেছনে কারণ হিসেবে উল্লেখ করা যেতে পারে। তবে টেকনিকে ভয়ংকর দুর্বল এই ব্যাটার সুযোগ পেলেও সাদা পোশাকে কতটা সাফল্য পাবেন তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। 

অন্যদিকে সবশেষ টেস্ট সিরিজেও আলো ছড়িয়েছিলেন তাসকিন আহমেদ। তবে ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে পারেননি তিনি। সেরে ওঠায় তাকে দলে ডেকেছেন নির্বাচকরা। এর পাশাপাশি সাকিব আল হাসানও ফিরেছেন স্কোয়াডে।

দ্বিতীয় টেস্টের স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন, মাহমুদল হাসান জয়, রেজাউর রহমান রাজা, খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাইম শেখ।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »