পাকিস্তানের বিপক্ষে হার: কারণ হিসেবে যা বললেন মুমিনুল

ঢাকা, বুধবার   ২৬ জানুয়ারি ২০২২,   ১৩ মাঘ ১৪২৮,   ২১ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

পাকিস্তানের বিপক্ষে হার: কারণ হিসেবে যা বললেন মুমিনুল

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪২ ৩০ নভেম্বর ২০২১  

মুমিনুল হক

মুমিনুল হক

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে লিড পেয়েছিল বাংলাদেশ দল। কিন্তু পাকিস্তানের বিপক্ষে ২ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে হার এড়াতে পারেনি টাইগাররা। ৮ উইকেটে হেরে গেছে মুমিনুল হকের দল। 

বাংলাদেশ দলের ব্যর্থতার কারণ জানাতে নিয়ে মুমিনুল হক সৌরভ বলেন, আমি মনে করি, দুই ইনিংসেই প্রথম ঘণ্টার ব্যাটিংয়ে হেরেছি আমরা। যদি আমরা দুই ইনিংস মিলিয়ে আরো ১০০ রান তুলতে পারতাম তাহলে পরিস্থিতি অন্যরকম হতে পারত।

প্রথম ইনিংসে ৪৯ রানে ৪ উইকেট হারানো বাংলাদেশ দলকে খেলায় ফেরান মুশফিকুর রহিম ও লিটন দাস। পঞ্চম উইকেটে দুজনে গড়েন ২০৬ রানের জুটি। লিটনের সেঞ্চুরি আর মুশফিকের ৯১ রানের ইনিংসে ভর করে সে ইনিংসে ৩৩০ রান করে বাংলাদেশ। 

জবাবে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ১৪৬ রান করা পাকিস্তান তাইজুল ইসলামের ঘূর্ণিবলে বিভ্রান্ত হয়ে ২৮৬ রানেই অলআউট হয়। ৪৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ফের বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ।

নিজেদের পরের ইনিংসে মাত্র ৪৩ রানেই ৫ উইকেট হারায় টাইগাররা। দলের এমন ব্যাটিং বিপর্যয়ে একাই লড়াই করার চেষ্টা করেছিলেন লিটন দাস। কিন্তু তার ৫৯ রান যথেষ্ট ছিল না। যে কারণে ১৫৭ রানেই অলআউট হয় বাংলাদেশ। 

২০২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতেই ১৫১ রান করেন পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক। ৯১ ও ৭৩ রান করে করে আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক আউট হলেও আজহার আলী ও বাবর আজমের ব্যাটে জয় নিশ্চিত করে পাকিস্তান।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »