টানা তিন বছর ব্যালন ডি অর জিতলেন মেসি

ঢাকা, শনিবার   ২৯ জানুয়ারি ২০২২,   ১৫ মাঘ ১৪২৮,   ২৪ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

টানা তিন বছর ব্যালন ডি অর জিতলেন মেসি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:২৫ ৩০ নভেম্বর ২০২১   আপডেট: ০৩:৫২ ৩০ নভেম্বর ২০২১

ক্যারিয়ারের সপ্তম ব্যালন ডি অর হাতে লিওলেন মেসি; ছবিঃ সংগৃহীত

ক্যারিয়ারের সপ্তম ব্যালন ডি অর হাতে লিওলেন মেসি; ছবিঃ সংগৃহীত

২০১৯, ২০২০ – টানা দুবার ব্যালন ডি অর জিতে মূলত সবার ধরাছোঁয়ার বাইরেই চলে গিয়েছিলেন মেসি। কিন্তু বাকি সবার সাথে তার দূরত্বটা এবার মনে হয় আরো বাড়িয়ে দিলেন এই বছরেও ব্যালন ডি অর জিতে। ২০২১ সালেও ব্যালন ডি অর জিতলেন সর্বকালের সেরা ফুটবলার লিওলেন মেসি। এ নিয়ে, ক্যারিয়ারের সপ্তম ব্যালন ডি অর জিতলেন পিএসজির এই তারকা।

লিওলেন মেসির কাছে ২০২১ ছিল অনেকটা স্বপ্নের মতো, তবে শেষটা আনন্দ এবং উৎসবেরেই হলো। ২১ বছরের সম্পর্ক শেষ করে কাঁদতে কাঁদতে বিদায় নিয়েছিলেন প্রিয় ন্যু ক্যাম্প থেকে। এরপর, ১৪ জুলাই মারাকানায় চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে নিজ দেশ আর্জেন্টনাকে এনে দিয়েছিলেন কোপা আমেরিকা শিরোপা। ৪ গোল ও ৫ অ্যাসিস্ট করে হয়েছিলেন টুর্নামেন্টসেরাও। ধুঁকতে থাকা বার্সেলোনাকে জিতিয়েছিলেন কোপা দেলরে শিরোপা, লা লিগায় দলকে এনেছিলেন তৃতীয় স্থানে। 

এবারের সবকিছুর স্বীকৃতি যেন মেসি পেলেন সোমবার রাতে। ফ্রান্সে এক বর্ণিল সন্ধ্যায় জিতলেন ক্যারিয়ারের সপ্তম ব্যালন ডি অর। পেছনে ফেলেছেন বায়ার্ন মিউনিখ তারকা রবার্ট লেভান্ডভস্কিকে। 

এবারের ব্যালন জিতে মেসি উঠে গেলেন চূড়ায়। আগে থেকেই ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়ে একটি বেশি ব্যালন ডি অর ছিল তার। এবার সংখ্যাটা করলেন দুই। সবচেয়ে বেশি ব্যালন ডি অর যে তার – এটি বোধ হয় বলাই বাহুল্য।

ডেইলি বাংলাদেশ/AS

English HighlightsREAD MORE »