উইকেট না হারানোর স্বস্তি নিয়ে চা বিরতিতে পাকিস্তান

ঢাকা, শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২,   ৮ মাঘ ১৪২৮,   ১৬ জমাদিউস সানি ১৪৪৩

উইকেট না হারানোর স্বস্তি নিয়ে চা বিরতিতে পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪৯ ২৯ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে পাকিস্তানের বিপক্ষে লড়ছে বাংলাদেশ। ম্যাচ জিততে সহজ লক্ষ্য তাড়া করতে নেমে কোনো উইকেট না হারানোর স্বস্তি নিয়ে চা বিরতিতে গেছে পাকিস্তান।

চা বিরতি পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ বিনা উইকেটে ৩৮ রান। ম্যাচ জিততে তাদের প্রয়োজন আর মাত্র ১৬৪ রান। এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৫৭ রানে অল আউট হয় বাংলাদেশ।

২০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ধীরেসুস্থে খেলতে থাকেন পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি ও আবদুল্লাহ শফিক। দুজনে অপরাজিত আছেন যথাক্রমে ২০ ও ১৮ রানে।

এর আগে স্কোরবোর্ডে চার উইকেটে ৩৯ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। দিনের প্রথম ওভারেই সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম। হাসান আলির বলে লাইন বুঝতে ভুল করেন তিনি। যার খেসারত দিয়ে বোল্ড হন ১৬ রানে।

৪৩ রানে ৫ উইকেট হারানোর পর দলের হাল ধরেন লিটন দাস ও ইয়াসির আলি রাব্বী। দুজনের ব্যাটে লড়াইটা ভালোই করছিল বাংলাদেশ। কিন্তু দলীয় ৯০ ও ব্যক্তিগত ৩৬ রানে মাথায় বল লাগার কারণে আহত হয়ে মাঠের বাইরে চলে যান তিনি। এর আগে করেন ৩৬ রান।

মেহেদী হাসান মিরাজ কিছুটা প্রতিরোধের চেষ্টা করলেও ১১ রানের বেশি করতে পারেননি। এরপর ইয়াসির আলির বদলে কনকাশন সাব হিসেবে মাঠে নামেন নুরুল হাসান সোহান।

একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকা লিটন শাহিন আফ্রিদির বলে সিঙ্গেল নিয়ে নিজের দশম হাফ সেঞ্চুরি পূরণ করেন। অনন্য এই মাইলফলক স্পর্শে তিনি সময় নেন ৮৩ বল। এরপরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ।

অযথাই উড়িয়ে মারতে গিয়ে নিজের উইকেট উপহার দিয়ে আসেন ১৫ রান করা সোহান। বাংলাদেশের বাকি ৩ ব্যাটারদের কেউই রানের খাতা খুলতে পারেননি। অষ্টম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে লিটন খেলেন ৫৯ রানের ইনিংস।

টেল এন্ডারদের ব্যর্থতায় ১৫৭ রানে ৭ উইকেট থেকে এই রানেই অল আউট হয় বাংলাদেশ। এই ইনিংসে শাহিন শাহ আফ্রিদি একাই পাঁচ উইকেট শিকার করেছেন। এছাড়া হাসান আলি দুটি ও সাজিদ খান তিনটি উইকেট শিকার করেন।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »