ওপেনারদের বিপক্ষে গেইলের অভিযোগ

ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   ১৩ মাঘ ১৪২৮,   ২২ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

ওপেনারদের বিপক্ষে গেইলের অভিযোগ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৭ ২৭ নভেম্বর ২০২১  

ক্রিস গেইল

ক্রিস গেইল

একসময় ক্রিকেট খেলা হতো পাঁচদিনে। কিন্তু ছোট হতে হতে এখন সেটি এসে থেমেছে স্বীকৃত ফরম্যাট হিসেবে ২০ ওভারে। আবার ১০ ওভারেও চলছে খেলা। এমতাবস্থায় টি-২০ ফরম্যাটের অবিসংবাদিত 'ইউনিভার্স বস' ক্রিস গেইলের কাছে এখন আর ২০ ওভারের ক্রিকেট উপভোগ্য মনে হচ্ছে না। তার নজর এখন ১০ ওভারের ক্রিকেটে। তার মতে, ওপেনারদের সতর্ক ব্যাটিং টি-২০র মজাটাই নষ্ট করে দিয়েছে!

বর্তমানে আবুধাবিতে চলছে টি-১০ টুর্নামেন্ট। যেখানে নিয়মিতই বড় স্কোর গড়ছে দলগুলো। অন্যদিকে টি-২০ ম্যাচগুলো ১৪০ থেকে ১৭০-৮০ স্কোরেই শেষ হচ্ছে। গতকাল 'টিম আবুধাবি'র হয়ে গেইল খেলেছেন ২৩ বলে ৩ চার ও ৫ ছক্কায় অপরাজিত ৫২ রানের ইনিংস। স্ট্রাইক রেট ২২৬.০৮!

ম্যাচ শেষে টি-২০ নিয়ে হতাশা প্রকাশ করে ৪২ বছর বয়সী গেইল বলেন, একেবারে সোজা কথায় বললে, টি-২০তে ওপেনাররা মজাটাই নষ্ট করে দিচ্ছে। কারণ, প্রথম ৪ ওভারে ওপেনাররা বেশি রান করতে পারে। কিন্তু তারা আক্রমণ শুরু করতে অনেক বেশি সময় নিচ্ছে।

গেইল আরো বলেন, আমার মনে হয় টি-১০ ক্রিকেটে যা হচ্ছে, টি-২০র শুরুটাও এমনই হয়েছিল। প্রথম ওভার থেকে ব্যাটাররা চালিয়ে খেলতে শুরু করত। কিন্তু টি-২০ ক্রিকেট এরপর থেকে অনেক ধীরগতির হয়ে গেছে। টি-১০ ক্রিকেট এসে এখন আবার হিটিংয়ের মান আরেকটু উঁচুতে নিয়ে গেছে।

ক্যারিবীয় এই ক্রিকেটার যোগ করেন, মাঝেমধ্যে টি-২০র ওপেনাররা হয়তো নিজেরা বড় ইনিংস খেলতে চায়। তাতে প্রথম ছয় ওভারে ওদের ব্যাটে যে আগুন থাকা উচিত, সেটা থাকে না। এখনকার এ ব্যাপারটা আমার ভালো লাগে না। কিন্তু টি-১০ একেবারে ঠিক আছে। আশা করি, সামনে আরো বেশি বেশি টি-১০ ক্রিকেট দেখব।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »