বাংলাদেশের প্রথম টেস্টের দলে আরো দুই পেসার

ঢাকা, বুধবার   ০১ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৭ ১৪২৮,   ২৪ রবিউস সানি ১৪৪৩

বাংলাদেশের প্রথম টেস্টের দলে আরো দুই পেসার

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৯ ২৫ নভেম্বর ২০২১  

বাংলাদেশ দল

বাংলাদেশ দল

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ শেষে এবার টেস্টের লড়াইয়ে নামছে বাংলাদেশ। শুক্রবার শুরু হতে যাওয়া সিরিজের প্রথম টেস্টের আগে টাইগার স্কোয়াডে আরো দুই পেসারকে অন্তর্ভূক্ত করেছে টিম ম্যানেজমেন্ট।

নতুন করে যোগ হওয়া দুই পেসার হলেন খালেদ আহমেদ ও শহিদুল ইসলাম। এর আগে গত সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

খালেদ ও শহিদুলকে নেয়ার ব্যাপারে নির্বাচক প্যানেলের প্রধান মিনহাজুল আবেদীন নান্নু বলেন, আমাদের পেসারদের কিছু ইনজুরি সমস্যা আছে। টেস্টের জন্য তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম এমনিতেই নেই।

তিনি আরো বলেন, পেসারদের যেন সংকট না হয় তাই স্কোয়াডে আরো দুজনকে অন্তর্ভূক্ত করা হচ্ছে। তারা দুজনেই ফিট ও প্রস্তুত আছেন।

 

এবারের স্কোয়াডে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন যুব বিশ্বকাপজয়ী দলের ব্যাটার মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান রাজা।

চলতি বছরের মার্চে সর্বশেষ টেস্ট খেলেছিল বাংলাদেশ। ওই সিরিজের ১৮ জনের দল থেকে এবার বাদ পড়েছেন চারজন। নেই মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। সাকিব আল হাসান স্কোয়াডে থাকলেও তার খেলা নির্ভর করছে ফিটনেস অবস্থার ওপর। সেটা ধরেই তাকে স্কোয়াডে রেখেছেন নির্বাচকরা।

প্রথম টেস্টের স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান*, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, ইবাদত হোসেন, মাহমুদল হাসান জয়, রেজাউর রহমান রাজা, খালেদ আহমেদ ও শহিদুল ইসলাম।

ডেইলি বাংলাদেশ/এএল