টেস্ট দলে সুযোগ স্মরণীয় করে রাখতে চান রাজা ও মাহমুদুল

ঢাকা, বুধবার   ২৬ জানুয়ারি ২০২২,   ১২ মাঘ ১৪২৮,   ২১ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

টেস্ট দলে সুযোগ স্মরণীয় করে রাখতে চান রাজা ও মাহমুদুল

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৯ ২৪ নভেম্বর ২০২১  

মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান রাজা

মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান রাজা

প্রথমবারের মত টেস্ট দলে ডাক পেয়ে উচ্ছ্বসিত দুই নতুন মুখ মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান রাজা। বিশেষভাবে নিজেদের পছন্দের ভার্সনেই সুযোগ পেয়েছেন বলে জানিয়েছেন তারা।

দুজনই জানেন, বাংলাদেশের হয়ে অভিষেকের খুব কম সুযোগই তাদের রয়েছে। কারণ বাংলাদেশ সদ্য টি-২০তে খারাপ খেলার বদনাম মুছাতে অভিজ্ঞদের উপর নির্ভর করবে। টি-২০ বিশ্বকাপ বাজে পারফরমেন্সের পর ঘরের মাঠে পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ।

টিম ম্যানেজমেন্ট প্রথাগত সিদ্ধান্ত না নিলে চট্টগ্রামের ছেলে জয়ের নিজ শহরে অভিষেকের কোন সম্ভাবনা নেই। ২৬ নভেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

চলমান জাতীয় ক্রিকেট লিগে দুদার্ন্ত ফর্মে রয়েছেন ২১ বছর বয়সী মাহমুদুল। প্রথম শ্রেনির ক্রিকেটে ২টি সেঞ্চুরি করেছেন তিনি।  

বিসিবি এইচপি ও ইমার্জিং দলের খেলোয়াড় ২২ বছর বয়সী রাজা, সিলেট বিভাগ ও ইসলামি ব্যাংক ইস্ট জোনের হয়ে ১০টি প্রথম শ্রেনির ম্যাচে ৩৩টি উইকেট নিয়েছেন।

আজ জয় বলেন, আমি টেস্ট দলে ডাক পেয়ে সত্যিই উচ্ছ্বসিত। সবাই জাতীয় দলে খেলার স্বপ্ন দেখে। তাই আমিও ব্যতিক্রম নই।

জাতীয় দলের জন্য নিজেকে পুরোপুরি প্রস্তুত করেছেন বলে জানান জয়, ‘জাতীয় ক্রিকেট লিগে কিছু ভালো পারফরমেন্সের কারণে এই মুহূর্তে আমার আত্মবিশ্বাস অনেক বেশি। এছাড়াও আমি এইচপি এবং অন্যান্য বয়স ভিত্তিক পর্যায়ের ক্রিকেটে ভালো খেলেছি।’

জয় আরো জানান, চট্টগ্রাম টেস্টে অভিষেক হলে ব্যাটিং পরিকল্পনা নিয়ে তার কোন নির্দিষ্ট পরিকল্পনা বা লক্ষ্য নেই। তিনি বলেন, কোন সুনির্দিষ্ট পরিকল্পনা নেই। আমি যা করতে চাই, আমার স্বাভাবিক খেলাটা খেলতে চাই।

অন্যদিকে পেসার রেজাউর রহমান রাজা জানান, টেস্ট ক্রিকেটে মুল বিষয় দীর্ঘ সময় ধরে বোলিং করাই তার প্রধান শক্তি।

তিনি বলেন, আমার শক্তি দীর্ঘ স্পেলে বল করা। আমি একই গতি এবং শক্তি দিয়ে একদিনে বেশ কয়েকটি স্পেলে বল করতে পারি। কখনও কখনও দিনের শেষভাগে আমার গতি এবং শক্তি অনেক বেড়ে গিয়েছিলো।

রাজা আরো বলেন, আমি টেস্ট ক্রিকেট উপভোগ করি এবং এটা আমার শক্তি। আমি একই ছন্দে বল করতে পারি এবং একই জায়গায় করতে পারি। আমিও বল মুভ করতে পারি। তাই আমি আত্মবিশ্বাসী।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল

English HighlightsREAD MORE »