এক ম্যাচ হাতে রেখেই বাংলাদেশের সিরিজ জয়

ঢাকা, শনিবার   ২৯ জানুয়ারি ২০২২,   ১৫ মাঘ ১৪২৮,   ২৪ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

এক ম্যাচ হাতে রেখেই বাংলাদেশের সিরিজ জয়

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৬ ১৩ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বুলাওয়েতে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি ৯ উইকেটের বড় ব্যবধানে জিতেছে টাইগ্রেসরা।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ১২১ রানে থামে স্বাগতিকদের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে মুর্শিদা খাতুন এবং ফারজানা হকের ফিফটির সুবাদে ৯ উইকেট এবং ২৫.৩ ওভার হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

মাত্র ১২২ রান তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত ৮ রানে এমবোফানার বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন দলীয় ওপেনার শারমিন আক্তার। এরপর ফাহিমা বাহিনীকে আর পেছনে ফেরে তাকাতে হয়নি। দ্বিতীয় উইকেট জুটিতে অপ্রতিরোধ্য ১১৫ রানের জুটি গড়ে দলকে জয় উপহার দেন মুর্শিদা এবং ফারজানা।

দুজনই অর্ধশতকের দেখা পেয়েছেন। ৬৫ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন মুর্শিদা খাতুন। আর এই ইনিংসটি ৮টি চারে সাজানো। অন্যদিকে জয় নিয়ে মাঠ ছাড়ার আগে ৬৮ বলে ৫৩ রান করেছেন শারমিন। তার ইনিংসটি ৭টি চারে সাজানো।

এর আগে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি জিম্বাবুয়ের। জাহানারা আলমের করা ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফেরেন জিম্বাবুইয়ান ওপেনার শেন মায়ার্স। পরের ওভারে শূন্যরানে ফিরেছেন দ্বিতীয় উইকেটে খেলতে নামা অ্যাশলে এনদিরায়া।

এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে জিম্বাবুইয়ানরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেছেন সাত নম্বরে নামা নিয়াশা গুয়ানজুরা। এছাড়া ৩৩ রান এসেছে উইকেটরক্ষক ব্যাটার মডেস্টার মুপাচিকার উইলো থেকে। ফলে কোনো মতো একশোর ঘর পেরিয়ে যায় জিম্বাবুয়ে নারী দল।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন নাহিদা আক্তার। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন জাহানারা আলম এবং সালমা খাতুন। আর একটি করে উইকেট নেন রিতু মনি এবং ফাহিমা খাতুন।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »