ফখর-রিজওয়ান ঝড়ে রানের পাহাড় গড়ে থামল পাকিস্তান

ঢাকা, শনিবার   ২৯ জানুয়ারি ২০২২,   ১৫ মাঘ ১৪২৮,   ২৪ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

টি-২০ বিশ্বকাপ, ২০২১

ফখর-রিজওয়ান ঝড়ে রানের পাহাড় গড়ে থামল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৩ ১১ নভেম্বর ২০২১   আপডেট: ২১:৪৬ ১১ নভেম্বর ২০২১

ছবি: আইসিসি

ছবি: আইসিসি

ধীরে ধীরে শেষের পথে এগোচ্ছে আইসিসি টি-২০ বিশ্বকাপের সপ্তম আসর। প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। ফখর জামান ও মোহাম্মদ রিজওয়ানের ঝড়ো ইনিংসে বড় সংগ্রহ পেয়েছে বাবর আজমের দল।

নির্ধারিত ২০ ওভারে পাকিস্তানের সংগ্রহ ৪ উইকেটে ১৭৬ রান।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তার সিদ্ধান্ত ভুল প্রমাণেই যেন মাঠে নামেন বাবর ও রিজওয়ান। উদ্বোধনী জুটিতে দুজনে যোগ করেন ৭১ রান। বাবর ফেরেন ৩৯ রানে।

এরপর বাইশ গজে ঝড় তোলেন রিজওয়ান। ৪১ বলে টুর্নামেন্টের চলতি আসরে ব্যক্তিগত তৃতীয় অর্ধশতক পূরণের পর আরো আক্রমণাতম হয়ে ওঠেন তিনি। তবে অতি আক্রমণাত্মক হতে গিয়ে মিচেল স্টার্কের বলে সাজঘরে ফেরেন তিনি। এর আগে খেলেন ৫২ বলে ৬৭ রানের ইনিংস। 

চারে নামা আসিফ আলী এদিন ব্যাট হাতে সাফল্যের মুখ দেখেননি। মুখোমুখি প্রথম বলে রানের খাতা খোলার আগেই আউট হন তিনি। শোয়েব মালিকও ফেরেন ১ রানে।

শেষ দিকে ফখর জামানের অপরাজিত ৫৫ রানের ক্যামিও ইনিংসে পাকিস্তানের বড় সংগ্রহ নিশ্চিত হয়। মাত্র ৩২ বলে দুর্দান্ত ইনিংসটি উপহার দেন তিনি। অস্ট্রেলিয়ার হয়ে স্টার্ক দুটি এবং অ্যাডাম জাম্পা ও প্যাট কামিন্স একটি করে উইকেট শিকার করেন। 

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »