অপারেশন শেষে ক্রিকেটার রুবেলের জ্ঞান ফিরেছে

ঢাকা, শনিবার   ২৯ জানুয়ারি ২০২২,   ১৫ মাঘ ১৪২৮,   ২৪ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

অপারেশন শেষে ক্রিকেটার রুবেলের জ্ঞান ফিরেছে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১০ ৮ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দীর্ঘদিন ধরে ব্রেন ক্যানসারে আক্রান্ত বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার খন্দকার মোশাররফ হোসেন রুবেল। বর্তমানে ভারতের চেন্নাইয়ে চিকিৎসা নিচ্ছেন তিনি। সোমবার (৮ নভেম্বর) তার অপারেশন সম্পন্ন হয়েছে। চিকিৎসকদের বরাতে জানানো হয়েছে, তার জ্ঞান ফিরেছে।

জাতীয় দলের সাবেক স্পিনার রুবেলকে নিয়ে তার শ্যালক ফাহাদ আহমেদ শিকদার চেন্নাইয়ের অ্যাপলো প্রটোন হাসপাতালে অবস্থান করছেন। জানা গেছে, ডা. রাকেশ জালালির তত্ত্বাবধানে রয়েছেন রুবেল। এই ক্রিকেটারের অস্ত্রোপচারের দায়িত্বে ছিলেন ডা. রুপেশ কুমার।

দেশের এক গণমাধ্যমকে ফাহাদ বলেন, ‘সকালে ভাইয়াকে অপারেশন থিয়েটারে নেয়া হয়েছিল। সেখানে ব্রেন টিউমারের অপারেশন করা হয়। বিকেলের দিকে তাকে বের করা হয়। ডাক্তাররা তাকে নিয়ে আশাবাদী। ভাইয়ার জ্ঞান ফিরেছে। কালকে (মঙ্গলবার) কেবিনে দেওয়া হবে।’

জাতীয় দলে শুধু ওয়ানডে ফরম্যাটে পাঁচটি ম্যাচ খেলেছেন রুবেল। ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার অভিষেক হয়। এরপর ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ খেলেছিলেন তিনি।

২০০১/০২ মৌসুমে পেশাদার ক্রিকেটে অভিষেক হয় রুবেলের। ২০১৯ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মাঠ মাতান। ওই বছরই তার ব্রেন টিউমার ধরা পড়ে। যা পরবর্তীতে রূপান্তরিত হয় ক্যানসারে।

শুরুতে সিঙ্গাপুরে চিকিৎসা নেন মোশাররফ রুবেল। সেখানে কিছুটা সুস্থ হয়ে উঠেছিলেন। করোনাকালীন সময় রেগুলার চেকাপ ঢাকায় করাতেন। সম্প্রতি আবারও অসুস্থ হলে স্ত্রী চৈতি ফারহানা রূপা ও আড়াই বছরের ছেলে সন্তানসহ তাকে চেন্নাইয়ে নেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »