নবাগত নামিবিয়াকে মামুলি লক্ষ্য বেঁধে দিল স্কটল্যান্ড

ঢাকা, সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২২ ১৪২৮,   ২৯ রবিউস সানি ১৪৪৩

টি-২০ বিশ্বকাপ, ২০২১

নবাগত নামিবিয়াকে মামুলি লক্ষ্য বেঁধে দিল স্কটল্যান্ড

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩৪ ২৭ অক্টোবর ২০২১   আপডেট: ২১:৩৬ ২৭ অক্টোবর ২০২১

ছবি: আইসিসি

ছবি: আইসিসি

টি-২০ বিশ্বকাপে এবারই প্রথম খেলতে এসেছে নামিবিয়া। ক্রিকেটের সংক্ষিপ্ততম আসরের সেরা এই প্রতিযোগিতায় প্রথমবার এসেই সুপার টুয়েলভে উত্তীর্ণ হয়েছে দলটি। এই পর্বে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হয়েছে নবাগতরা।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১০৯ রান করেছে স্কটল্যান্ড।

আবু ধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নামিবিয়া অধিনায়ক জারহার্ড ইরাসমুস। তার সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করতেই যেন বিধ্বংসী শুরু এনে দেন রুবেন ট্রাম্পেলম্যান।

ইনিংসের প্রথম চার বলেই তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান রুবেন। কেউই রানের খাতা খুলতে পারেননি। এমন শুরুর পর নামিবিয়াকে আর পিছে ফিরে তাকাতে হয়নি। ইনিংস জুড়েই এই চাপ বজায় রাখে দলটির বোলাররা।

তবে মাঝে দুটি মধ্যম তবে গুরুত্বপূর্ণ জুটি গড়েন ম্যাথু লিস্ক। প্রথমে পঞ্চম উইকেটে ম্যাথু ক্রসকে নিয়ে ৩৯ রানের জুটি গড়েন তিনি। আউট হওয়ার আগে ক্রস করেন ১৯ রান।

ষষ্ঠ উইকেট হিসেবে সাজঘরে ফেরার আগে ২৭ বলে ৪৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন লিস্ক। এ সময় ক্রিস গ্রিভসের সঙ্গে ৩৬ রানের জুটি গড়েন তিনি। 

শেষ পর্যন্ত গ্রিভসের  রানের কল্যাণে লড়াই করার মতো পুঁজি পায় স্কটল্যান্ড। নামিবিয়ার হয়ে রুবেন তিনটি, জান ফ্রাইলিংক দুটি, ডেভিড উইজে এবং জেজে স্মিট একটি করে উইকেট শিকার করেন। 

ডেইলি বাংলাদেশ/এএল