ভারতকে ইমরানের খোঁচা

ঢাকা, বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৮ ১৪২৮,   ২৫ রবিউস সানি ১৪৪৩

ভারতকে ইমরানের খোঁচা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৯ ২৬ অক্টোবর ২০২১  

ইমরান খান

ইমরান খান

চলমান টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে ভারতকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। ওয়ানডে ও টি-২০ মিলিয়ে এই প্রথম বিশ্বকাপের মঞ্চে ভারতকে হারালো পাকিস্তান। আগের ১২ ম্যাচেই ভারতের কাছে হেরেছিল তারা।

ভারতের বিপক্ষে পাকিস্তানের দুর্দান্ত জয়ে খুশি পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তবে ভারতকে উদ্দেশ্যে করে খোঁচা মারতে ভুল করেননি তিনি। সাবেক এ অধিনায়ক জানান, দুই দেশের মধ্যে সম্পর্ক মসৃণ করা প্রয়োজনীয় হয়ে উঠেছে। তবে এই মুর্হূতে সর্ম্পক গড়া সম্ভব নয়।

রিয়াদে পাকিস্তান-সৌদি বিনিয়োগ ফোরামের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ১৯৯২ বিশ্বকাপ জয়ী পাকিস্তান দলের অধিনায়ক ইমরান বলেন, আমাদের সঙ্গে চীনের সম্পর্ক অত্যন্ত ভাল। প্রতিবেশী দেশ ভারতের সঙ্গেও সম্পর্ক উন্নত করা প্রয়োজন। তবে রোববার পাকিস্তান যে ভাবে টি-২০ বিশ্বকাপে ভারতকে হারিয়ে দিয়েছে, তারপর পারস্পরিক আলোচনার জন্য এটা মোটেও ভাল সময় নয়।

রোববার পাকিস্তান মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়ে নিজ বাড়িতেই ভারত-পাকিস্তান ক্রিকেট যুদ্ধ দেখেন ইমরান। বিশ্বকাপের মঞ্চে প্রথমবার ভারতকে হারানোয় উচ্ছ্বসিত ইমরানও। তাই ম্যাচ শেষ হবার সঙ্গে-সঙ্গে টুইটারে পাকিস্তান ক্রিকেট দলকে প্রশংসায় ভাসিয়েছেন তিনি।

টুইটারে ইমরান লিখেন, পাকিস্তানের পুরো দলকে অভিনন্দন। বিশেষভাবে বাবর আজম, সামনে থেকে দুর্দান্ত নেতৃত্ব দেয়ার জন্য। অসাধারণ পারফরমেন্স ছিলো রিজওয়ান ও আফ্রিদির। দেশ তোমাদের জন্য গর্বিত।

প্রথমে ব্যাট করে অধিনায়ক বিরাট কোহলি হাফ-সেঞ্চুরিতে ৭ উইকেটে ১৫১ রানের লড়াকু পুঁজি পায় ভারত। কোহলি ৫৭ রান করেন। পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি ৩ উইকেট নেন। ভারতের ছুঁড়ে দেয়া ১৫১ রানের টার্গেট সহজেই স্পর্শ করে ফেলেন পাকিস্তানের দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও অধিনায়ক বাবর আজমের। ১৩ বল বাকী রেখে দাপুটে জয় পায় পাকিস্তান।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল