প্রথম জয়ের খোঁজে ফিল্ডিংয়ে দক্ষিণ আফ্রিকা

ঢাকা, সোমবার   ২৯ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৫ ১৪২৮,   ২২ রবিউস সানি ১৪৪৩

টি-২০ বিশ্বকাপ, ২০২১

প্রথম জয়ের খোঁজে ফিল্ডিংয়ে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৫ ২৬ অক্টোবর ২০২১   আপডেট: ২১:৫১ ২৬ অক্টোবর ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

হার দিয়ে চলমান টি-২০ বিশ্বকাপে যাত্রা শুরু করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। পরাজয়ের বৃত্ত থেকে বেরিয়ে এসে প্রতিযোগিতার প্রথম জয়ের লক্ষ্যে মাঠে নামছে দুই দল।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার লড়াই। এর আগে টস জিতে ব্যাটিং ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমা।

সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিলো দক্ষিণ আফ্রিকা। ব্যাটারদের ব্যর্থতায় ম্যাচটি হারতে হয় প্রোটিয়াদের। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১১৮ রানের ছোট সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা।

ছোট পুঁজি পেয়েও লড়াই করার চেষ্টা করেন দক্ষিণ আফ্রিকার বোলাররা। ১১৯ রান টার্গেট দিয়ে অস্ট্রেলিয়ার ব্যাটারদের ঘাম ঝড়িয়েছেন দক্ষিণ আফ্রিকার বোলার এনরিচ নর্টি, কাগিসো রাবাদা, কেশব মহারাজ ও তাবরাইজ শামসিরা।

শেষ ওভার পর্যন্ত লড়াই করেও দক্ষিণ আফ্রিকাকে হারের মুখ থেকে বাঁচাতে পারেনি দলের বোলাররা। ২ বল বাকী রেখে সহজ ম্যাচকে কঠিন করে জয় পায় অস্ট্রেলিয়া। ৫ উইকেটে হার দিয়ে বিশ্বকাপ শুরু করতে হয় দক্ষিণ আফ্রিকাকে।

তবে দ্বিতীয় ম্যাচেই ঘুড়ে দাঁড়াতে চায় দক্ষিণ আফ্রিকা। দলের অধিনায়ক টেম্বা বাভুমা ম্যাচপূর্ব সংবাদ সম্মলনে বলেছেন, আমাদের শুরুটা ভালো হয়নি। তবে আশা করছি, দল দ্রুতই ঘুড়ে দাঁড়াবে। ব্যাটারদের আরও দায়িত্বশীল হতে হবে।

তিনি আরো বলেন, উইকেটে টিকে থাকতে হবে। প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করতে হবে। ওয়েস্ট ইন্ডিজ বিশ্ব চ্যাম্পিয়ন দল। আগের ম্যাচটি তাদের জন্যও সুখকর নয়। তবে লড়াইয়ে ফিরতে সময় নিবে না ক্যারিবীয়রা।

দক্ষিণ আফ্রিকা লড়াই করে হারলেও, প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের পারফরমেন্স ছিল যাচ্ছেতাই।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করে ১৪ দশমিক ২ ওভারে মাত্র ৫৫ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে তৃতীয় ও নিজেদের সর্বনিম্ন রানের লজ্জায় পড়ে দু’বারের চ্যাম্পিয়নরা। আর টি-২০ ইতিহাসে এটি ছিল ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সর্বনিম্ন রান।

লজ্জার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শুধুমাত্র ক্রিস গেইলই দুই অংকের কোটা স্পর্শ করতে পারেন। । ১৩ বলে ১৩ রান করেন গেইল। ৫৬ রানের টার্গেট ৮ দশমিক ২ ওভারেই স্পর্শ করে ফেলে ইংল্যান্ড।     

ডেইলি বাংলাদেশ/এএল