আচরণবিধি লঙ্ঘন, শাস্তি পেলেন লিটন

ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২০ ১৪২৮,   ২৭ রবিউস সানি ১৪৪৩

আচরণবিধি লঙ্ঘন, শাস্তি পেলেন লিটন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৬ ২৫ অক্টোবর ২০২১  

লিটন দাস  -ফাইল ফটো

লিটন দাস -ফাইল ফটো

দীর্ঘদিন পর টি-২০ বিশ্বকাপের মূল পর্বে ম্যাচ জেতার সুযোগ পেয়েছিল বাংলাদেহ দল। তবে শ্রীলংকার বিপক্ষে সে সুযোগটা কাজে লাগাতে পারেনি মাহমুদউল্লাহ বাহিনী। এ ম্যাচে আবার জরিমানার কবলে পড়েছেন ওপেনার লিটন কুমার দাস।  বাদ যাননি লংকান পেসার লাহিরু কুমারাও।

রোববারই সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশি ওপেনার লিটন দাসের সঙ্গে অযথাই বিবাদে জড়িয়েছিলেন লংকান পেসার লাহিরু কুমারা। যার জন্য তাকে জরিমানা তো গুনতে হয়েছেই, নামের পাশে জুটে গেছে ডেমেরিট পয়েন্ট। শাস্তি পেয়েছেন লিটনও।

বাংলাদেশের ইনিংসের তখন ষষ্ঠ ওভার চলছে। ওভারের পঞ্চম বলে লাহিরুকে তুলে মারতে গিয়ে মিডঅফে লংকান অধিনায়ক দাসুন শানাকার তালুবন্দী হন লিটন।

আউটের পরপরই লিটন আর লাহিরুর মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়, যার শুরুটা করেছিলেন লংকান পেসারই। তবে জরিমানা গুনতে হয়েছে দুজনকেই।

আইসিসির আচরণবিধি লেভেল ওয়ান ভঙ্গের দায়ে লাহিরু কুমারাকে ম্যাচ ফির ২৫ ভাগ এবং লিটনকে ১৫ ভাগ জরিমানা করা হয়েছে। দুজনই পেয়েছেন একটি করে ডেমেরিট পয়েন্টও।

আইসিসির আচরণবিধির অনুচ্ছেদ ২.৫ অনুসারে- বাজে ভাষা, ব্যবহার ও দৃষ্টিভঙ্গি প্রদর্শন করে ব্যাটারকে আগ্রাসী ভূমিকায় বাধ্য করার জন্য শাস্তি পেয়েছেন লাহিরু।

আচরণবিধি অনুচ্ছেদ ২.২০ অনুসারে, অক্রিকেটীয় আচরণের জন্য শাস্তি পেতে হয়েছে লিটনকে।

ডেইলি বাংলাদেশ/আরএস