ক্রিকেটে ফিরছেন স্টোকস

ঢাকা, মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৬ ১৪২৮,   ২৩ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেটে ফিরছেন স্টোকস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৩ ২৫ অক্টোবর ২০২১  

ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস

ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস

মানসিক স্বাস্থ্যের কথা বলে গত জুলাইতে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতি নিয়েছিলেন বেন স্টোকস। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছেন ডারহাম ক্রিকেটার।ইংল্যান্ডের অ্যাশেজ স্কোয়াডে ফিরেছে এই অলরাউন্ডার। এত ইংলিশদের জন্য অ্যাশেজ জয়ের দারুণ সম্ভাবনা তৈরি করেছে। 

২৬ জুলাই দ্য হানড্রেডে নর্দাম্পটন সুপারচার্জার্সের হয়ে চোট নিয়েও মাঠে নেমেছিলেন স্টোকস। এরপরই দেন ঘোষণাটা। যে কারণে ভারতের বিপক্ষে ঘরের মাঠে সিরিজটা খেলা হয়নি তার। খেলা হচ্ছে না চলতি টি-২০ বিশ্বকাপেও।

তবে অ্যাশেজকে নজরে রেখে এরমধ্যেই মাঠে নেমে পড়েছেন স্টোকস। নিজেকে ম্যাচফিট করে তুলতে করছেন হালকা অনুশীলন। আসছে ৪ নভেম্বর অস্ট্রেলিয়ার উদ্দেশে যখন দেশ ছাড়বে ইংল্যান্ড দল, সে দলে থাকবেন তিনিও। 

তিনি বলেছেন, মানসিক স্বাস্থ্যকে প্রাধান্য দেওয়ার জন্য এ বিরতি নিয়েছিলাম, আর এ সময় আমার আঙুলটাও ঠিক হয়ে গেছে। আমার সতীর্থদের সঙ্গে দেখা করতে, আর তাদের সঙ্গে মাঠে নামতে তর সইছে না। অস্ট্রেলিয়ার জন্য আমি তৈরি।

ইংল্যান্ডের পুরুষ ক্রিকেট দলের ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলি জাইলস বলেছেন, তার আঙুলে একটি সফল অস্ত্রোপচার, আর শেষ এক সপ্তাহে বেন, আমি, আমাদের মেডিক্যাল দল আর আমাদের ব্যবস্থাপক দলের মাঝে অনেকগুলো আলোচনার পর বেন আমাকে জানিয়েছে, সে ক্রিকেটে ফিরতে প্রস্তুত। অ্যাশেজে খেলতে, আর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সে মুখিয়ে আছে।

ডেইলি বাংলাদেশ/আরএস