কোহলির ফিফটিতে পাকিস্তানকে বড় লক্ষ্য ছুঁড়ে দিল ভারত

ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২৪ ১৪২৮,   ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

টি-২০ বিশ্বকাপ, ২০২১

কোহলির ফিফটিতে পাকিস্তানকে বড় লক্ষ্য ছুঁড়ে দিল ভারত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৮ ২৪ অক্টোবর ২০২১   আপডেট: ২১:৫০ ২৪ অক্টোবর ২০২১

বিরাট কোহলি

বিরাট কোহলি

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বিশেষ কিছু। আর বিশ্বকাপের মতো আসরে এই দুই লড়াই তো সোনায় সোহাগা। আজ টি-২০ বিশ্বকাপের মহারণে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে আগে ব্যাট করেছে ভারত। বিরাট কোহলির ফিফটিতে ভালো সংগ্রহ পেয়েছে টিম ইন্ডিয়া।

নির্ধারিত ২০ ওভারে ভারতের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ১৫১ রান।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। বল হাতে শুরুতেই আঘাত হানে শাহিন শাহ আফ্রিদি। মুখোমুখি প্রথম বলেই রোহিত শর্মাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তিনি। দ্য হিটম্যান ফেরেন শূন্য রানে।

নিজের দ্বিতীয় ওভারে লোকেশ রাহুলকে বোল্ড করে ভারতকে আরো চাপে ফেলেন আফ্রিদি। এরপর অধিনায়ক বিরাট কোহলি ও সুরিয়াকুমার যাদব ইনিংস মেরামতের চেষ্টা করেন। এই জুটি ভাঙেন হাসান আলি। মোহাম্মদ রিজওয়ানের দুর্দান্ত ক্যাচে পরিণত হয়ে ১১ রানে ফেরেন সুরিয়াকুমার।

এরপর রিশাভ পান্টকে সঙ্গে নিয়ে দলের ইনিংস এগিয়ে নিতে থাকেন কোহলি। দুজনে মিলে গড়েন ৫৩ রানের জুটি। ৩০ বলে ৩৯ রান করে সাদাব খানের বলে তারই হাতে ক্যাচ তুলে দেন পান্ট। দলের অন্যদের আসা যাওয়ার মাঝে একপ্রান্ত আগলে ৪৫ বলে অর্ধশতক পূর্ণ করেন কোহলি।

শাহিন আফ্রিদির বলে ফেরার আগে ৪৯ বলে ৫৭ রান করেন কোহলি। রবীন্দ্র জাদেজা করেন ১৩ রান। শেষ দিকে হার্দিক পান্ডিয়ার ১১ রানের ক্যামিওতে ভারতের বড় স্কোর নিশ্চিত হয়।

পাকিস্তানের হয়ে একাই ৩ উইকেট নেন শাহিন আফ্রিদি। এছাড়া হাসান আলি ও হারিস রউফ দুটি এবং সাদাব খান একটি উইকেট নেন। 

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »